সেপ্টেম্বর ২২, ২০২১
মানচিত্র
কোভিড ১৯ স্বাস্থ্য

প্রবাসী চিকিৎসকদের সহায়তায় দেশে আসছে ২৫০ ভেন্টিলেটর

মহামারী করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবায় যুক্তরাষ্ট্র ও কানাডা প্রবাসী পাঁচ চিকিৎসকের উপহার হিসেবে রাতেই দেশে আসছে ২৫০টি কোভেন্ট ভেন্টিলেটর মেশিন। ভেন্টিলেটরগুলো আজ শনিবার রাত সাড়ে ৮টায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবে বলে জানা গেছে।

আমেরিকা প্রবাসী বাংলাদেশী বিশিষ্ট চিকিৎসক ও মুক্তিযোদ্ধা ডা. জিয়াউদ্দিন আহমেদ, ডা. মাসুদুল হাসান, ডা. চৌধুরী হাফিজ হাসান, ডা. মাহমুদুজ্জামান বাপ্পি ও কানাডাপ্রবাসী ডা. আরিফুর রহমানের সহায়তায় নয়া দিল্লির বাংলাদেশ দূতাবাস মারফৎ ভেন্টিলেটরগুলো বাংলাদেশের প্রধানমন্ত্রীর দপ্তরের উদ্দেশ্যে আজ শনিবার নয়া দিল্লি থেকে ঢাকা পৌঁছচ্ছে।

আজ শনিবার দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহ একুশে টেলিভিশনকে এ খবরের সত্যতা নিশ্চিত করেছেন। রাত সাড়ে ৮টার দিকে ভেন্টিলেটর মেশিনগুলো বহনকারী বিমানটি ঢাকায় পৌঁছানোর পর পররাষ্ট্রসচিব, স্বাস্থ্যসচিব ও তিনি নিজে উপস্থিত থেকে এগুলো গ্রহণের কথা জানান ডা. এবিএম আব্দুল্লাহ।

উল্লেখ্য, এর আগে আপশিনির পক্ষ থেকে ডাঃ অমিত চক্রবর্তী পশ্চিম বঙ্গ সরকারের সহায়তায় বাংলা ওয়ার্ল্ড ওয়াইড মারফৎ পশ্চিম বঙ্গের বিভিন্ন হাসপাতালে বিতরণের জন্য ১৬০টি কোভেন্ট ভেন্টিলেটর পাঠিয়েছেন।

মানচিত্র ২৪

Related posts

টিকা নিয়ে বড় সুখবর আছে :পররাষ্ট্রমন্ত্রী

sahadat Hossen

মৃদু উপসর্গের করোনা রোগীদের জন্য আলাদা হোটেল ভাড়া নেওয়ার চিন্তা সরকারের

sahadat Hossen

ভারতে করোনায় মৃত্যুহার ক্রমশ বাড়ছেই

sahadat Hossen

Leave a Comment

Translate »