সেপ্টেম্বর ২২, ২০২১
মানচিত্র
কোভিড ১৯ শিক্ষা

বিদেশগামী শিক্ষার্থীদের টিকা নিতে পরিপত্র জারি

বিদেশগামী শিক্ষার্থীদের করোনার টিকা গ্রহণের জন্য নিবন্ধন কার্যক্রম শুরু করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। ২৭ জুলাইয়ের মধ্যে ইমেইলে আবেদন করার কথা জানিয়ে মঙ্গলবার পরিপত্র জারি করেছে মন্ত্রণালয়ের ‘করোনা সেল’।
পরিপত্রে বলা হয়, বিদেশে অধ্যয়নরত কিন্তু মহামারির কারণে বর্তমানে বাংলাদেশে অবস্থানরত এবং বিদেশে শিক্ষা নিতে ইচ্ছুক বাংলাদেশি শিক্ষার্থীদের করোনার টিকার জন্য রেজিস্ট্রেশন-সম্পর্কিত আবেদন নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয়।
এক্ষেত্রে পাসপোর্ট, প্রযোজ্য ক্ষেত্রে ভিসা, বৈদেশিক শিক্ষাপ্রতিষ্ঠানের ভর্তি কনফারমেশন ডকুমেন্ট বা ছাত্রত্ব প্রমাণের সনদ বা স্টুডেন্ট আইডি স্ক্যান করে ইমেইলের মাধ্যমে জিআইপি বা পিডিএফ ফাইল পাঠাতে হবে।
নিবন্ধনের ইমেইল ঠিকানা vaccine.coronacell@mofa.gov.bd. ইমেইলের বিষয় হিসেবে Application for COVID-19 vaccination for students studying abroad (Passport No.) উল্লেখ করতে হবে।
পাশাপাশি আবেদনকারীকে https://forms.gle/6hN5a7P4bHX6r9AS9 লিংকের গুগল ফর্মটি যথাযথভাবে পূরণ করে জমা দিতে বলেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। আবেদন-পরবর্তী তিন কার্যদিবস পর সুরক্ষা ওয়েবসাইট থেকে চূড়ান্তভাবে টিকার জন্য নিবন্ধন করতে হবে।

Related posts

শিক্ষাপ্রতিষ্ঠানকে যেসব শর্ত পালন করতে হবে

Maydul Islam

বিশ্বে দৈনিক মৃত্যু ফের ছাড়াল ১০ হাজার

Maydul Islam

করোনায় মৃত্যুর সব রেকর্ড ভাঙল

Shahidul Islam

Leave a Comment

Translate »