সেপ্টেম্বর ২২, ২০২১
মানচিত্র
রাজনীতি

কেউ একসঙ্গে দুটি দল করতে পারবেন না :জিএম কাদের

দল গঠনের বিষয়ে আপত্তি না থাকলেও একসঙ্গে দুটি দল করা যাবে না বলে জানিয়েছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের। তিনি বলেন, ‌’দেশের সংবিধান অনুযায়ী যে কেউ রাজনৈতিক দল করতে পারে। তবে একজন ব্যক্তি একসঙ্গে ২ দল করতে পারেন না।’

বুধবার (১৪ জুলাই) দুপুরে কাকরাইলে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত জাপার নতুন কমিটি প্রস্তাবের প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন। এদিন সকালে গঠিত ‘বিশেষ চাহিদাসম্পন্ন’ এরিক এরশাদের ঘোষিত ‘নতুন জাপার’ কমিটিকে ইঙ্গিত করে এ কথা বলেন জিএম কাদের।

বুধবার রওশন এরশাদকে চেয়ারম্যান, বিদিশা ও সাদকে কো-চেয়ারম্যান এবং কাজী মামুনুর রশীদকে জাপার ভারপ্রাপ্ত মহাসচিব করে নতুন জাপা ঘোষণা করেন এরিক।

এর প্রতিক্রিয়ায় জাপা চেয়ারম্যান জিএম কাদের বলেন, দল করার (গঠন) বিষয়ে আমাদের আপত্তি নেই। বাংলাদেশের সংবিধান অনুযায়ী, রাজনৈতিক দল করার অধিকার যেকোনও মানুষেরই আছে। তবে কেউ একসঙ্গে দুটি দল করতে পারবেন না। গঠনতন্ত্রে এটা স্পষ্ট লেখা আছে।

তিনি আরো বলেন, নির্বাচন কমিশন থেকে সেই দলের নিবন্ধন নিতে হবে। সেটা না হলে নির্বাচন করতে পারবেন না। কে কাকে কী ঘোষণা দিয়েছে তা জানি না। যে কেউ যেকোনো ঘোষণা দিতে পারে।

মানচিত্র ২৪

Related posts

বাংলাদেশকে নতজানু করে রাখার ষড়যন্ত্র চলছে: ফখরুল

Labonno

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে আজ যুবলীগ-ছাত্রলীগের সমাবেশ

Labonno

ভারত বাংলাদেশের অকৃত্রিম বন্ধু :হানিফ

sahadat Hossen

Leave a Comment

Translate »