সেপ্টেম্বর ২২, ২০২১
মানচিত্র
জাতীয় রাজনীতি স্বাস্থ্য

সংসদে স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করলেন বিরোধী দলের সাংসদরা

সংসদে আবারও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেককে নিয়ে সমালোচনা করেছেন বিরোধী দলের সংসদ সদস্যরা। এ সময় স্বাস্থ্যমন্ত্রীর লজ্জা-শরম ও নৈতিকতা নাই বলে তার পদত্যাগের দাবি করেন সাংসদরা।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সাবেক প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু বলেছেন, আমাদের স্বাস্থ্যমন্ত্রী যে কি মানুষ? বুঝলাম না। প্রতিদিন অক্সিজেন, বেড, আইসিইউ এর অভাবে মানুষ মারা যাচ্ছে, আর উনি বলেছেন স্বাস্থ্যের অবস্থা ভালো। উনার লজ্জা-শরম কিছু নাই, নৈতিকতা নাই, উনার পদত্যাগ করা উচিত। আমি উনার পদত্যাগ দাবি করছি।

শনিবার (৩ জুলাই) স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে এসব কথা বলেন তিনি।

মুজিবুল হক বলেন, এর আগে স্বাস্থ্যমন্ত্রী সংসদে আমেরিকার সঙ্গে তুলনা করলেন। আমেরিকায় যে সংখ্যায় মানুষ মারা যায়, তার তুলনায় আমাদের দেশে অনেক কম মানুষ মারা যায়। মনে হয় এটা উনার ক্রেডিট, যে উনার কারণে মানুষ মারা যায় না এবং তিনি এও বললেন গত এক বছরে তিনি অনেক কাজ করেছেন। কোনো দুর্নীতি হয়নি, অনেক কাজ করেছেন।

তিনি আরও বলেন, আজ দেখা গেল দেশের ৩৭টি জেলায় অক্সিজেনের কোনো ব্যবস্থা নাই। মানুষ মারা যাচ্ছে অক্সিজেনের অভাবে। হাসপাতালে যেয়ে অক্সিজেনের জন্য মানুষ লাইনে আছে, ৫ জনকে অক্সিজেন দেওয়া হচ্ছে তো ২০ জন রোগী লাইনে আছে। শুধুমাত্র অক্সিজেনের কারণে ছটফট করে মানুষ মারা যাচ্ছে। এই যে এতো লোক মারা যাচ্ছে আজ পর্যন্ত দেখলাম না আমাদের স্বাস্থ্যমন্ত্রী হাসাতালের ভেতরে গিয়ে দেখলেন। উনি ঘরের ভেতর বসে জুম মিটিং করেন।

জাপার আরেক এমপি কাজী ফিরোজ রশীদ বলেন, শুক্রবার সাতক্ষীরায় অক্সিজেনের অভাবে ১২ জন করোনা রোগী ছটফট করতে করতে মারা গেল। তার পরেও বলবেন স্বাস্থ্যের অবস্থা ভালো? তিনি এসময় অতিদ্রুত জেলা হাসপাতালে অক্সিজেন ও আইসিইউ সাপ্লাই দেবার আহ্বান জানান।

মানচিত্র ২৪

Related posts

সেপ্টেম্বরের পর ডেঙ্গুর প্রকোপ কমতে পারে: স্থানীয় সরকার মন্ত্রী

Shahidul Islam

ডেঙ্গুর ঝুঁকিতে রয়েছে রাজধানীর যেসব এলাকা

Rabbi Hasan

‘সরকারি চাকরিতে পুনরায় কোটা চালুর দাবি’

Labonno

Leave a Comment

Translate »