জুলাই ৩০, ২০২১
মানচিত্র
খেলাধুলা

আবাহনীর জয়ের নায়ক নাঈম

ওপেনিংয়ে খেলে অভ্যস্ত বাঁহাতি এ ব্যাটসম্যান ছয় নম্বরে নেমে নাটকীয় এক জয় এনে দিলেন আবাহনীকে। নাঈম শেখের যোগ্য সঙ্গ দিয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন।

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) ৬৫তম ম্যাচে কঠিন সমীকরণ টপকালেন আবাহনীর খেলোয়াড়রা। ১৬৪ রানের লক্ষ্যে ১৩ ওভারেই ১১৩ রানের মধ্যে শীর্ষ ৫ ব্যাটসম্যানকে হারায় মুশফিকুর রহীমের দল।
এতগুলো উইকেট হারিয়ে ২৯ বলে ৫১ রান সংগ্রহ করা প্রায় অসম্ভব মনে হচ্ছিল। কিন্তু অসম্ভবকে সম্ভব করলেন নাঈম শেখ। ওপেনিংয়ে খেলে অভ্যস্ত বাঁহাতি এই ব্যাটসম্যান ছয় নম্বরে নেমে নাটকীয় এক জয় এনে দিলেন আবাহনীকে। নাঈম শেখের যোগ্য সঙ্গ দিয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন।
বৃহস্পতিবার (১৭ জুন) ডিপিএলে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে লেজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে আবাহনী লিমিটেডের জয় ৫ উইকেটে।
এদিন এই টপ অর্ডার ব্যাটসম্যান ছয়ে নেমে তার ১৯ বলে ৩৯ রানের ইনিংসটিই ম্যাচে গড়ে দেয় ব্যবধান। তবে শেষের আগের ওভারে সানজামুল ক্যাচটি নিতে পারলে নাঈম আউট হতেন ১৪ বলে ২২ করে। আবাহনীর তখনও প্রয়োজন ছিল ১৯ রান। সেখানে নাঈম জীবন পেয়ে একাই করেন ১৭ রান।

শেষ পর্যন্ত দুইশর ওপর স্ট্রাইকরেটে দুটি করে চার-ছক্কায় ৩৯ রানে অপরাজিত থাকেন নাঈম শেখ। তার সঙ্গে ১১ বলে ১৪ রান নিয়ে বিজয়ীর বেশে মাঠ ছাড়েন সাইফউদ্দিন।
এর আগে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় লেজেন্ডস অব রূপগঞ্জের অধিনায়ক নাঈম ইসলাম। তারা করেছিল ৫ উইকেটে ১৬২। তাই লক্ষ্য হওয়ার কথা ছিল ১৬৩ রানের। কিন্তু রূপগঞ্জের ইনিংসে ৬ ওভার শেষে বৃষ্টিতে খেলা বন্ধ হয়ে ম্যাচ ২০ ওভারের বদলে ১৮ ওভারে নেমে আসে। তাই ডাকওয়ার্থ লুইসে আবাহনীর টার্গেট বেড়ে দাঁড়ায় ১৬৪ রানের।
এ জয়ে ১১ ম্যাচে ৮ জয়ে ১৬ পয়েন্ট নিয়ে তালিকার তিন নম্বরে উঠে এসেছে আবাহনী। সমান ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে সবার ওপরে প্রাইম ব্যাংক। আর ১৬ পয়েন্ট নিয়ে রানরেটে এগিয়ে থাকায় দুই নম্বরে প্রাইম দোলেশ্বর।
আর এই ম্যাচ জিতলে প্রিমিয়ারে টিকে থাকা নিশ্চিত হয়ে যেত রূপগঞ্জের। কিন্তু ক্যাচ হাতছাড়া ও শেষ দিকে মোহাম্মদ শহিদের আলগা বোলিংয়ে শেষ হয়ে যায় তাদের আশা। এখন প্রিমিয়ারে টিকে থাকতে তাদের লড়াই ওল্ড ডিওএইচএসের সঙ্গে।

Related posts

নতুন বছরে ব্যস্ত থাকবে নারী ফুটবল দল

Labonno

হতাশা পেছনে ফেলে জয়ে ফিরল লিভারপুল

Maydul Islam

আজ রাতে রোনালদোদের মুখোমুখি পোর্তো

Shahidul Islam

Leave a Comment

Translate »