জুন ১৮, ২০২১
মানচিত্র
খেলাধুলা

ভারতের আবিষ্কৃত করোনার টিকা নেবেন না কোহলিরা

চলতি মাসের শেষদিকে ইংল্যান্ডে যাবে ভারতের জাতীয় ক্রিকেট দল। প্রায় চার মাসের লম্বা এই সিরিজে তারা খেলবে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ। এই সিরিজের আগে করোনা ভ্যাকসিন নেবেন বিরাট কোহলিরা।

ভারতে বর্তমানে সাধারণ মানুষদের দুই ধরনের করোনা টিকা দেওয়া হচ্ছে।  দেশিয় কোম্পানি বায়োটেকের আবিষ্কৃত করোনার টিকা ও অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় উদ্ভাবিত যুক্তরাজ্যের প্রতিষ্ঠান অ্যাস্ট্রাজেনেকার ‘কোভিশিল্ড’ নামের টিকাটি।

কোহলিরা নিজেদের দেশিয় টিকাটি নিচ্ছেন না। ভারতীয় ক্রিকেটাররা কোভ্যাক্সিন না দিয়ে নেবেন কোভিশিল্ড টিকা। কেন এমন সিদ্ধান্ত, বিষয়টি ভারতীয় গণমাধ্যমকে খোলাসা করেছে বোর্ডের একটি সূত্র।

ওই সূত্র জানিয়েছে, ‘কোভিশিল্ড অ্যাস্ট্রাজেনেকার টিকা। এটি ইংল্যান্ডের কোম্পানির। যেহেতু দলকে সেখানে চার মাসের মতো থাকতে হবে তাই ইংল্যান্ডে গিয়ে দ্বিতীয় ডোজ নিতে পারবে। কেন না, অন্য কোনও টিকা নিলে সেটা কাজে লাগবে না।’

আইপিএল চলাকালীন সময়েই ক্রিকেটারদের করোনা টিকা দিতে চেয়েছিল বিসিসিআই। কিন্তু আইপিএল মাঝপথে বন্ধ হয়ে যাওয়ায় সেটি আর সম্ভব হয়নি। এখন করোনার টিকা দিয়ে দ্বিতীয় ডোজের ক্ষেত্রে যাতে কোনো ঝামেলায় পড়তে না হয়, এই কারণেই দেশিয় টিকা নিচ্ছেন না কোহলিরা।

মানচিত্র২৪/রা.হা

Related posts

আর্জেন্টিনায় হচ্ছে না এবারের কোপা আমেরিকা

Maydul Islam

সিরিজ জয়ে টাইগারদের প্রধানমন্ত্রীর অভিনন্দন

Labonno

ক্রিকেটার সাকিব আল হাসানের শ্বশুর মমতাজ আহমেদ আর নেই  

farah pushpita

Leave a Comment

Translate »