এপ্রিল ১৭, ২০২১
মানচিত্র
অর্থনীতি

চাকরি ছাড়লেন আইডিএলসি’র এমডি, হতে চান উদ্যোক্তা

পদত্যাগ ক‌রে‌ছেন দেশের ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান আইডিএলসি ফাইন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী আরিফ খান। তবে এখন পর্যন্ত তার দেওয়া পদত্যাগপত্র গৃহীত হয়নি।

এর আগে রোববার (২৮ ফেব্রুয়ারি) আরিফ খান পদত্যাগপত্র জমা দেন। চাকরি ছাড়ার বিষয়ে আরিফ খান বলেন, দীর্ঘ‌দিন চাক‌রি ক‌রে‌ছি। এখন উদ্যোক্তা হতে চাই। সেই কারণেই পদত্যাগ ক‌রে‌ছি।‌

আইডিএলসি প্রস‌ঙ্গে আরিফ খান বলেন, আইডিএলসির বোর্ড সদস্যরা অসাধারণ। আর্থিক ভিত্তি বেশ মজবুত অবস্থায় রয়েছে। এছাড়া প্রতিষ্ঠানটিকে এগিয়ে নিতে যোগ্য নেতৃত্বও তৈরি হয়ে গেছে। আমি নিজে যেহেতু কিছু করতে চাই, তাই চাকরি ছেড়ে দিয়েছি। এখানে অন্য কোনো সমস্যা নেই।

আইডিএলসিতে যোগ দেওয়ার আগে তিনি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ‘কমিশনার’ হিসেবে দা‌য়িত্ব পালন করেছেন। সেখানে পাঁচ বছর ছিলেন তিনি।

এর আগে আরিফ খান আইডিএলসি ফিন্যান্সের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ মার্চেন্ট ব্যাংক অ্যাসোসিয়েশনের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্টেন্টস অব বাংলাদেশের (আইসিএমএবি) সভাপতির দায়িত্বেও পালন করেছেন। আরিফ খান ঢাকা বিশ্ববিদ্যালয়ে ফাইন্যান্স ও ব্যাংকিং নিয়ে পড়াশোনা করেন। পরে আইবিএ থেকে এমবিএ করেন।

১৯৯১ সালে এবি ব্যাংক লিমিটেডে প্রবেশনারি অফিসার পদে তিনি কর্মজীবন শুরু করেন। দীর্ঘ ৩০ বছরের কর্মজীবনে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো, বেক্সিমকো ফিশারিজ এবং জেনিথ ইনভেস্টমেন্টে কাজ ক‌রে‌ছেন। কর্মজীবনে ৩০ বছরের ম‌ধ্যে ২০ বছরই কাটিয়েছেন আইডিএলসিতে।

মানচিত্র২৪/শা.হো

Related posts

বিশ্ববাজারে স্বর্ণের দামে বড় পতন

Labonno

পদ্ম রেশম নান্দনিক বিশুদ্ধতায় অনন্য  

farah pushpita

আর্থিক প্রতিষ্ঠানে সাইবার হামলার শঙ্কায় সতর্কতা জারি

Labonno

Leave a Comment

Translate »