মার্চ ৪, ২০২১
মানচিত্র
অপরাধ

নোয়াখালীতে স্কুলছাত্রীকে ধর্ষণ

নোয়াখালীর চাটখিল উপজেলায় এক স্কুলছাত্রীকে ধর্ষণের ঘটনায় করা মামলায় শহিদ (৩০) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসাথে তাকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাস কারাদণ্ডের আদেশ দেওয়া হয়। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) নোয়াখালীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক (জেলা জজ) জয়নাল আবদীন এ রায় ঘোষণা করেন।

আদালত সূত্রে জানা গেছে, চাটখিল উপজেলার দশম শ্রেণিতে অধ্যয়নরত ছিল ওই শিক্ষার্থী। ২০০৭ সালের ২ মার্চ রামনারায়ণপুর গ্রামের ডাক্তার শহিদ প্রকাশ তাকে দেখার কথা বলে কৌশলে তার বাড়িতে নিয়ে জোরপূর্বক বিয়ে করার চেষ্টা করে। কিন্তু ওই ছাত্রী রাজি না হওয়ায় রাতে অস্ত্রের ভয় দেখিয়ে ছাত্রীকে ধর্ষণ করে শহিদ।

এ ঘটনার পর ওই বছরের ২৪ জুন চাটখিল থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করে ওই ছাত্রী। পরবর্তীতে ওই বছরের ২০ আগস্ট চাটখিল থানার এসআই ফারুক মৃধা শহিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

দীর্ঘ ১৩ বছরের বেশি সময় ধরে আদালতে মামলাটির সাক্ষ্যগ্রহণ ও যুক্তিতর্ক শেষে মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) রায় ঘোষণা করেন। রায়ে মামলার পলাতক আসামি শহিদকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করো হয়। অনাদায়ে আরো তিন মাস কারাদণ্ডের আদেশ দেন বিজ্ঞ বিচারক। আদালতে রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন সরকারি কৌঁসুলি মামুনুর রশীদ লাভলু।

Related posts

ডাকাতির প্রস্তুতিকালে নরসিংদীতে ৫ ডাকাত গ্রেপ্তার

Joyeeta

বই বাঁধাই কারখানা থেকে শিশুর মরদেহ উদ্ধার

srabon

জেএমবির পাঁচ সক্রিয় সদস্যকে ১৫ বছরের কারাদণ্ড

srabon

Leave a Comment

Translate »