মার্চ ৪, ২০২১
মানচিত্র
খেলাধুলা

শ্যুটিং একাডেমি ‘বঙ্গবন্ধু শ্যুটিং কমপ্লেক্স’ নামকরণের সুপারিশ

নবনির্মিত শ্যুটিং একাডেমির নাম ‘বঙ্গবন্ধু শ্যুটিং কমপ্লেক্স’ নামকরণ এবং বাংলাদেশ শ্যুটিং স্পোর্ট ফেডারেশনসহ অন্যান্য ইভেন্টের সরঞ্জামাদি আমদানির ক্ষেত্রে ট্যাক্স ফ্রি করার বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য  যুব ও ক্রীড়া মন্ত্রণালয়কে সুপারিশ করেছে সংশ্লিষ্ট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।
সোমবার (২২ ফেব্রুয়ারি) একাদশ জাতীয় সংসদের ‘যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ১২তম বৈঠকে এই সুপারিশ করা হয়।
কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।
কমিটির সদস্য যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, আব্দুস সালাম মুর্শেদী, এ. এম. নাঈমুর রহমান এবং জাকিয়া তাবাসসুম বৈঠকে অংশগ্রহণ করেন।
বৈঠকে ঢাকার সাভারে শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট এবং বাংলাদেশ শ্যুটিং স্পোর্ট ফেডারেশনের সার্বিক কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।
এসময় শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট পরিদর্শনের সিদ্ধান্ত গৃহীত হয় এবং এর কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য ইনস্টিটিউটের দক্ষিণ পাশের চার একর এবং উত্তর পাশে ১০ একর জমিসহ সর্বমোট ১৪ একর জমি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়কে হস্তান্তর করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্যও মন্ত্রণালয়কে সুপারিশ করে কমিটি।
বৈঠকে ভাষা আন্দোলনে যাঁরা শহীদ হয়েছেন এবং যাঁদের আত্মত্যাগে বাংলা ভাষা অর্জিত হয়েছে তাঁদের সকলের আত্মার মাগফেরাত কামনা করে শ্রদ্ধার সাথে স্মরণ করা হয়।
বৈঠকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন সংস্থা প্রধান, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
মানচিত্র২৪/শ.ই

Related posts

রিয়ালকে হারিয়ে সুপার কাপের ফাইনালে বিলবাও

Maydul Islam

সাকিব-মুশফিকদের মত চমক দিয়ে ফিরতে চান জাহানারা

srabon

হঠাৎ অসুস্থ হয়ে পড়েছেন তামিম

Labonno

Leave a Comment

Translate »