মার্চ ৪, ২০২১
মানচিত্র
শিক্ষা

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শুদ্ধস্বর কবিতা মঞ্চের নানা আয়োজন

মো: মাইদুল ইসলাম:
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান একুশে ফেব্রুয়ারি উপলক্ষে শুদ্ধস্বর কবিতা মঞ্চ এর পক্ষ থেকে সরকারি তিতুমীর কলেজের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।

রোববার সকালে স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে সভাপতি মোঃ ইসহাক আলী ও সাধারণ সম্পাদক প্রান্তিক হোসাইনের নেতৃত্বে বেদীতে পুষ্পস্তবক অর্পণ করেন শুদ্ধস্বর কবিতা মঞ্চ এর সদস্যরা।

এসময় উপস্থিত ছিলেন সরকারি তিতুমীর কলেজের সম্মানিত অধ্যক্ষ ও শুদ্ধস্বর কবিতা মঞ্চের কার্যনির্বাহী পরিষদের সভাপতি জনাব মোঃ আশরাফ হোসেন, দর্শন বিভাগের বিভাগীয় প্রধান এবং শুদ্ধস্বর কবিতা মঞ্চের কার্যনির্বাহী পরিষদের সাধারণ সম্পাদক ও প্রতিষ্ঠাতা জনাবা নাছিমা আক্তার চৌধুরী।

আরও উপস্থিত ছিলেন শুদ্ধস্বর কবিতা মঞ্চের পরিচালনা পরিষদের সভাপতি মোঃ ইসহাক আলী, সাধারণ সম্পাদক প্রান্তিক হোসাইন, সাংগঠনিক সম্পাদক সামস আসাদ আবির, সহ- সাংগঠনিক সম্পাদক মোঃ সাইফুল ইসলাম, অর্থ সম্পাদক ঊর্মী আক্তার টুম্পা, সহ-অর্থ সম্পাদক নুরুজ্জামান জয়, সহ-প্রকাশনা সম্পাদক তানভীর আহমেদ। এছাড়াও উপস্থিত ছিলো শুদ্ধস্বর কবিতা মঞ্চের সাধারণ সদস্য ও নবীন প্রবীন সদস্যবৃন্দ।

সরকারি তিতুমীর কলেজ প্রশাসন কতৃক আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানেও কবিতা আবৃত্তি ও সংগীত পরিবেশন করে শুদ্ধস্বর কবিতা মঞ্চের সদস্যবৃন্দ।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান একুশে ফেব্রুয়ারি উপলক্ষে আজ রাত ৯.০০টায় শুদ্ধস্বর কবিতা মঞ্চ অনলাইন ভিত্তিক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানর আয়োজন করে। উক্ত অনুষ্ঠান শুদ্ধস্বর কবিতা মঞ্চের অফিশিয়াল পেইজে অনুষ্ঠিত হয়েছে।

শুদ্ধস্বর কবিতা মঞ্চ পরিচালনা পরিষদের সাধারণ সম্পাদক প্রান্তিক হোসাইন এর সঞ্চালনায় আমন্ত্রিত আলোচক অতিথি হিসেবে ছিলেন জনাবা কামরুন নাহার মায়া -বিভাগীয় প্রধান বাংলা বিভাগ, সরকারি তিতুমীর কলেজ, সহযোগী অধ্যাপক জনাবা সালমা মুক্তা- রাষ্টবিজ্ঞান বিভাগ, সরকারি তিতুমীর কলেজ ও প্রভাষক জনাব মাহবুব রাসেল -অর্থনীতি বিভাগ, সরকারি তিতুমীর কলেজ।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দর্শন বিভাগের বিভাগীয় প্রধান এবং শুদ্ধস্বর কবিতা মঞ্চের প্রতিষ্ঠাতা ও কার্যনির্বাহী পরিষদের সাধারণ সম্পাদক জনাবা নাছিমা আক্তার চৌধুরী।

অনলাইন ভিত্তিক অনুষ্ঠানে শুদ্ধস্বর কবিতা মঞ্চের সদস্যরা কবিতা আবৃত্তি, সংগীত পরিবেশনা করেন এবং সম্মানিত অতিথিবৃন্দ মহান ২১শে ফেব্রুয়ারি নিয়ে আলোচনা করেন।

প্রসঙ্গত শুদ্ধস্বর কবিতা মঞ্চ সরকারি তিতুমীর কলেজ ভিত্তিক একটি সাংস্কৃতিক সংগঠন।

এম/আই

Related posts

প্রাথমিকের সব শিক্ষককে দ্রুত টিকা নেওয়ার নির্দেশ

Labonno

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে লটারিতে নতুন নির্দেশনা

Labonno

ফেব্রুয়ারিতে খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান

Labonno

Leave a Comment

Translate »