মার্চ ৪, ২০২১
মানচিত্র
অর্থনীতি

বাংলাদেশ চেম্বার অব ইন্ডাস্ট্রিজের প্রথম বোর্ড সভা অনুষ্ঠিত

মানচিত্র ডেস্ক:
আজ বাংলাদেশ চেম্বার অব ইন্ডাস্ট্রিজ (বিসিআই) এর পরিচালানা পর্ষদের (২০২১-২০২৩) প্রথম সভা বিসিআই বোর্ডরুমে অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন, বিসিআই সভাপতি আনোয়ার-উল আলম চৌধুরী (পারেভজ), সভায় মিসেস প্রীতি চক্রবর্ত্তী, উদ্ধতন সহ-সভাপতি বিসিআই, শহিদুল ইসলাম নিরু সহ-সভাপতি বিসিআই উপস্থিত ছিলেন।

সভার শুরুতে ২১শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মার্তৃভাষা দিবসে সকল শহিদদের স্বরনে এক মিনিট নিরবতা পালন করা হয় এবং শহিদদের বিদেহি আত্মার মাগফিরাত ও পরিবারের শোকার্ত সদস্যবর্গের প্রতি আন্তরিক সহমর্মিতা জ্ঞাপন করা হয়। এবং সকল ভাষা সৌনিককের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।

বিসিআই সহ-সভাপতি শহিদুল ইসলাম নিরু বিসিআই এর কর্মকান্ড বেগবান করাতে সকলের সহোযগিতা সম্প্রসারনের আহবান জানান।

সভায় বিসিআই উদ্ধর্তন সহ-সভাপতি মিসেস প্রিতী চক্রবর্ত্তী বলেন, বিসিআই সমগ্র বাংলাদেশ ভিত্তিক একক এবং একমাত্র জাতীয় শিল্পচেম্বার। বিসিআই শিল্পসংক্রান্ত সকল ধরনের প্রতিবন্ধকতা নিরসনে কাজ করবে এবং সমগ্র বাংলাদেশ নিয়ে কাজ করবে। আর এই লক্ষ্যে বর্তমান সভাপতির নের্তৃত্বে এগিয়ে যাবে বিসিআই।

বিসিআই সভাপতি বলেন যে, যেহেতু বিসিআই সমগ্র বাংলাদেশ ভিত্তিক একক এবং একমাত্র জাতীয় শিল্পচেম্বার সেহেতু স্থানীয় সকল শিল্পের পথে সর্বপ্রকার প্রতিবন্ধকতা নিরসনে আমাদের সবাইকে প্রয়োজনীয় ভূমিকা পালনের চেষ্টা করতে হবে। তিনি সরকারী ও বেসরকারী উভয় খাতের সংশ্লিষ্ট সবাইকে শিল্পের স্বার্থ সংরক্ষনে সর্বাত্মক সহযোগিতা সম্প্রসারনের অনুরোধ জানান।

সভাপতি আরও বলেন, কিছু সম্ভাবনা খাত যেমন লাইট ইঞ্জিনিয়ারিং, কৃষি ভিত্তিক শিল্প, হালাল পণ্য, ব্লু ইকোনোমি, চামড়াজাত পণ্য ইত্যাদি খাতের উন্নয়নের দিকে মনোনিবেশ করতে হবে। বিসিআই নতুন উদ্যোক্তা সৃষ্টি, মাইক্রো ও ক্ষুদ্র শিল্প উন্নয়ন এবং লাইট ইঞ্জিনিয়ারিং, কৃষি ভিত্তিক শিল্প খাতের উন্নয়নে ইতোমধ্যে কাজ শুরু করেছে। বিসিআই দেশব্যাপী উদ্যোক্তা তৈরিতে কাজ করবে। উদ্যোক্তা উন্নয়নে আলাদা তহবিল গঠনে উদ্যোগ গ্রহণ করবে বিসিআই।

সভায় অন্যান্যদের মধ্যে, সর্বজনাব জাহাঙ্গির আলম, দেলোয়ার হোসেন রাজা, রোটা: ইঞ্জিনিয়ার মো: মোহাব্বত উল্যাহ্, রেহানা রহমান, জিয়া হায়দার মিঠু, যশোদা জীবন দেবনাথ, শাহ আলম লিটু, শাহিদ আলম, এম. এ. রাজ্জাক খান (রাজ), রুসলান নাসির, মো: খায়ের মিয়া, নাজমুল আনোয়ার, মো: ইসহাকুল হোসেন সুইট পরিচালকবর্গ উপস্থিত ছিলেন।

সভায় সকল আলোচ্যসূচী আলোচনা করা হয় এবং সর্বসম্মতিক্রমে তা অনুমোদন করা হয়।

মানচিত্র২৪ ডটকম//এলএইচ//

Related posts

১০০ টাকার প্রাইজবন্ডের ড্র অনুষ্ঠিত

Labonno

স্বর্ণের দাম ভরিতে বেড়েছে ১ হাজার ৯৮৩ টাকা

Labonno

আইডিএলসি ফাইন্যান্সের ৫০০ কোটি টাকার বন্ড অনুমোদন

Maydul Islam

Leave a Comment

Translate »