অক্টোবর ১৯, ২০২১
মানচিত্র
আন্তর্জাতিক কোভিড ১৯

করোনা মুক্ত হয়েছেন সাড়ে ৮ কোটিরও বেশি মানুষ

আন্তর্জাতিক ডেস্ক

বিশ্বে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দিন দিন বাড়লেও এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮ কোটি ৫৩ লাখ ১৪ হাজার ৮৪৯ জন। । সর্বশেষ করোনা আক্রান্তের সংখ্যা ১১ কোটি ৪ লাখ ১৯ হাজার ৫৮৪ জন দাঁড়িয়েছে। এতে মারা গেছেন ২৪ লাখ ৩৯ হাজার ৮৪৯ জন।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) সকাল সাড়ে আটটায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে এসব তথ্য জানা যায়।

ওয়ার্ল্ডওমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে ৫ লাখ ২ হাজার ৫৪৪ জন এখন পর্যন্ত মারা গেছেন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এ পর্যন্ত সেখানে ২ কোটি ৮৪ লাখ ৫৩ হাজার ৫২৬ জন আক্রান্ত হয়েছেন। এছাড়া যুক্তরাষ্ট্রে করোনা থেকে সুস্থ হয়েছেন ১ কোটি ৮৫ লাখ ৯৬ হাজার ৪৯৭ জন।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯৯ লাখ ৭৯ হাজার ২৭৬ জন। তাদের মধ্যে মৃত্যু হয়েছে ২ লাখ ৪২ হাজার ১৭৮ জনের আর সুস্থ হয়েছেন ৮৯ লাখ ৫০ হাজার ৪৫০ জন।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে উঠে আসা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ কোটি ৯ লাখ ৪৯ হাজার ৫৪৬ জন। এদের মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ৫৬ হাজার ৩৮ জনের আর সুস্থ হয়েছেন ১ কোটি ৬ লাখ ৫৪ হাজার ৭০৬ জন।

এদিকে আক্রান্তের তালিকায় বাংলাদেশের অবস্থান ৩৩তম।

এম/আই

Related posts

ট্রাম্পের বিরুদ্ধে চীনের মামলা

srabon

প্রয়োজনে হুইল চেয়ারে বসে প্রচারণা চালাবেন মমতা

joyeeta

পাসপোর্ট ছাড়াই আফগানিস্তানের শরণার্থীদের গ্রহণ করবে ব্রিটেন

sahadat Hossen

Leave a Comment

Translate »