অক্টোবর ১৬, ২০২১
মানচিত্র
জাতীয় ব্রেকিং নিউজ

সব ধর্মের পারস্পরিক সম্প্রীতি আরও সুদৃঢ় হবে: প্রধানমন্ত্রী

মানচিত্র ডেস্ক:
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সাম্প্রদায়িক সম্প্রীতির দেশে কাউকে সম্প্রীতি বিনষ্ট করতে দেয়া হবে না।

তিনি বলেন, আগামী দিনে সব ধর্মের পারস্পরিক সম্প্রীতি আরও সুদৃঢ় হবে।

শেখ হাসিনা সরস্বতী পূজা উপলক্ষে দেয়া এক বাণীতে এসব কথা বলেন। প্রধানমন্ত্রী এ উপলক্ষে হিন্দু সম্প্রদায়ের সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। বাংলাদেশে সব ধর্ম ও সম্প্রদায়ের মানুষের নিজ নিজ ধর্ম পালনের সম্পূর্ণ স্বাধীনতা রয়েছে।

তিনি বলেন, হাজার বছর ধরে এ ভূখণ্ডে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সব ধর্মের মানুষ মিলেমিশে একত্রে বসবাস করে আসছেন। আমাদের সংবিধানে সব ধর্ম ও বর্ণের মানুষের সমান অধিকার সুনিশ্চিত করা হয়েছে। এ দেশে ধর্ম যার যার উৎসব সবার। আমরা সব ধর্মের উৎসব সবাই মিলে আনন্দ-উৎসব সহকারে উদযাপন করি।

প্রধানমন্ত্রী বলেন, দেবী সরস্বতী সত্য, ন্যায় ও জ্ঞানালোকের প্রতীক। বিদ্যা, বাণী ও সুরের অধিষ্ঠাত্রী।

দেবী সরস্বতীর পূজা অর্চনা উপলক্ষে হিন্দু সম্প্রদায়ের সবাইকে জ্ঞানার্জনে ব্রতী হয়ে দেশের অগ্রযাত্রায় আত্মনিয়োগের আহ্বানও জানান তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনাভাইরাসের এ সংকটময় সময়ে স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে পূজা উদযাপন করার জন্য সবার প্রতি অনুরোধ জানান।

প্রধানমন্ত্রী মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে অসাম্প্রদায়িক চেতনা অটুট রেখে ঐক্যবদ্ধভাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণ করার আহ্বান জানান।

মানচিত্র২৪ডটকম//এলএইচ/

Related posts

হামলার আশঙ্কায় উচ্চ সতর্কায় পাকিস্তান

Labonno

করোনা মহামারিতেও অর্থনীতির চাকা সচল রেখেছে কৃষি : প্রধানমন্ত্রী

Labonno

বজ্রপাতে হতাহত এড়াতে আশু পদক্ষেপের জন্য সরকারকে আইনি নোটিশ

srabon

Leave a Comment

Translate »