অক্টোবর ১৯, ২০২১
মানচিত্র
শিক্ষা

একুশ উপলক্ষে পরিপাটি হচ্ছে তিতুমীর কলেজের শহীদ মিনার

মো: মাইদুল ইসলাম: আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রাজধানীর সরকারি তিতুমীর কলেজের কেন্দ্রীয় শহীদ মিনার ও চারপাশ পরিচ্ছন্ন করেন সেচ্ছাসেবী সংগঠন ‘ক্লিন এন্ড গ্রীন ক্যাম্পাস-তিতুমীরের’ সদস্যরা।

আজ ১৬ ফেব্রুয়ারী (মঙ্গলবার) সকাল ৯ টায় এ কার্যক্রম শুরু করেন ক্লিন এন্ড গ্রীন ক্যাম্পাসের সদস্যরা। শহীদ মিনার ও এর আশেপাশে পরিচ্ছন্নের পাশাপাশি ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় বেশকয়েকটি ডাস্টবিন ও স্থাপন করেন তারা।

করোনার জন্য বছর পেরিয়ে গেছে ক্যাম্পাস বন্ধ। দীর্ঘদিন শিক্ষার্থীদের পদচারণা না থাকায় শহীদমিনার সহ ক্যাম্পাসের অন্যান্য জায়গা, ক্লাসরুমও অপরিচ্ছন্ন হয়ে গেছে।

‘ক্যাম্পাস আমার পরিচ্ছন্ন রাখার দায়িত্ব ও আমার’ এই শ্লোগানে গড়ে ওঠা সংগঠন ক্লিন এন্ড ক্লিন ক্যাম্পাস তিতুমীর। এর সদস্যরা শীঘ্রই বড় পরিসরে ক্যাম্পাসব্যাপী পরিচ্ছন্নতা অভিযানে নামবে। যাতে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার আগেই, পরিপাটি শিক্ষার্থী বান্ধব পরিচ্ছন্ন, সবুজ ও সুন্দর ক্যাম্পাসে শিক্ষার্থী ক্লাস করতে পারেন। ক্যাম্পাসকে সর্বদা পরিচ্ছন্ন ও সবুজ রাখাই সংগঠনের সদস্যদের লক্ষ্য।

ক্যাম্পাসকে পরিপাটি রাখার পাশাপাশি। যত্রতত্র ময়লা, থুতু ইত্যাদি না ফেলা সহ নানা সচেতন মূলক কার্যক্রম সারাবছরই করে থাকেন এ সংগঠনের সদস্যরা।

ক্লিন এন্ড গ্রীন ক্যাম্পাস – তিতুমীর’র সমন্বয়ক নয়ন সরকার বলেন -‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আজকে কলেজের কেন্দ্রীয় শহীদ মিনার ও চারপাশ পরিচ্ছন্ন করা এবং পূণরায় আবার কিছু ডাস্টবিন স্থাপন করা হয়। আজকে আমরা স্বল্প পরিসরে কাজ করি তাই এবার ইভেন্ট পেজ ক্রিয়েট করিনি এবং এজন্য নতুন অনেকেই কাজে অংশগ্রহণ করতে পারেনি। তবে শীঘ্রই ক্যাম্পাসব্যাপী সচেতনতা তৈরি করা ও পরিচ্ছন্ন কার্যক্রম শুরু হবে। তখন সকলেই অংশগ্রহণ করতে পারবে। স্বাস্থ্যকর, সবুজ ও পরিচ্ছন্ন ক্যাম্পাস গড়ে তোলার এ-অভিযানে সবাইকে স্বাগতম। আসুন যত্রতত্র ময়লা আবর্জনা ফেলা থেকে বিরত থাকি। প্রিয় ক্যাম্পাসকে পরিচ্ছন্ন রাখি’।

প্রতিষ্ঠাতা সদস্য হাবিবউল্লাহ রনি বলেন: আপনারা জানেন যে, প্রায় এক বছরেরও বেশি সময় ধরে ক্লিন এন্ড গ্রীন ক্যাম্পাস-তিতুমীর পরিচ্ছন্ন ক্যাম্পাস গড়ার স্বপ্ন নিয়ে কাজ করছি। আমরা বিভিন্ন সচেতনতা মূলক ক্যাম্পিং ও পরিচ্ছন্নতা অভিযান চালিয়ে যাচ্ছি। করোনার দীর্ঘ সময়ে কার্যক্রম বন্ধ থাকার পরে, এখন স্বল্প পরিসরে কার্যক্রম শুরু হয়েছে। সামনে পুরোপুরি আমাদের কার্যক্রম শুরু হবে। আশা করি তখন সবাই আমদের সাথে যুক্ত হয়ে পরিচ্ছন্ন ক্যাম্পাস গড়ার স্বপ্নকে বাস্তাবায়ন করার সহযোদ্ধা হবে৷

Related posts

বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির লটারিতে ৫ শর্ত

Labonno

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শুদ্ধস্বর কবিতা মঞ্চের নানা আয়োজন

Maydul Islam

বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরিক্ষার চূড়ান্ত আবেদন ফি বাড়ানো হয়েছে

sahadat Hossen

Leave a Comment

Translate »