অক্টোবর ১৯, ২০২১
মানচিত্র
খেলাধুলা

অবামেয়াংয়ের হ্যাটট্রিকে আর্সেনালের জয়

ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) রোববার লিডস ইউনাইটেডের বিপক্ষে খেলতে নেমেছিল আর্সেনাল। এ ম্যাচে পিয়েরি এমেরিক অবামেয়াংয়ের হ্যাটট্রিকে ভর করে ৪-২ ব্যবধানে জয় পেয়েছে গানাররা।

ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করা আর্সেনাল ত্রয়োদশ মিনিটে এগিয়ে যায়। গ্রানিত জাকার বাড়ানো বল নিয়ে বাম প্রান্ত দিয়ে বক্সের ভেতরে ঢুকে ডান পায়ের নিচু শটে জাল খুঁজে নেন অবামেয়াং।

৪১তম মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন গ্যাবনের এই স্ট্রাইকার। চার মিনিট পর দানি সেবায়োসের পাস থেকে ব্যবধান বাড়ান হেক্টর বেলারিন। টানা আক্রমণ সামলাতে ব্যস্ত থাকা লিডস প্রথমার্ধে আর্সেনাল গোলরক্ষক বার্নড লেনোর তেমন কোনো পরীক্ষাই নিতে পারেনি।

বিরতি থেকে ফিরে দ্বিতীয় মিনিটেই এমিল স্মিথের ক্রস থেকে হেড করে হ্যাটট্রিক পূর্ণ করেন অবামেয়াং। চার গোলে পিছিয়ে পড়ার পর জেগে ওঠে লিডস। ১১ মিনিটের ব্যবধানে দুই গোল করে রোমাঞ্চের আভাস দেয় তারা।

বাকি সময়েও চলে আক্রমণ আর পাল্টা আক্রমণ। দুই দলই প্রতিপক্ষের রক্ষণে ভীতি ছড়ায়। কিন্তু কেউই জালের দেখা পায়নি।

তিন ম্যাচ পর জয়ের দেখা পাওয়া আর্সেনালের এটি চলতি মৌসুমের দশম জয়। এর সঙ্গে চার ড্রয়ে ২৪ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে তারা তালিকার দশম স্থানে আছে। এক ম্যাচ কম খেলে ১০ জয় ও দুই ড্রয়ে ৩২ পয়েন্ট নিয়ে একাদশ স্থানে লিডস।

মানচিত্র২৪/রা.হা

Related posts

টেস্টে প্রথমবারের মতো ম্যাচ রেফারি পাচ্ছে বাংলাদেশ

Shahidul Islam

লিটন-সাকিবের নৈপুণ্যে টাইগারদের শুভসূচনা

srabon

ক্লাব বিশ্বকাপ জয়ী বায়ার্নকে রুখে দিল আর্মিনিয়া

Maydul Islam

Leave a Comment

Translate »