অক্টোবর ১৬, ২০২১
মানচিত্র
খেলাধুলা

অবামেয়াংয়ের হ্যাটট্রিকে জয়ে ফিরল আর্সেনাল

স্পোর্টস ডেস্ক:

টানা দুই হারে পথ হারা আর্সেনালকে কক্ষপথে ফেরালেন পিয়েরে-এমেরিক অবামেয়াং। এই ফরোয়ার্ডের হ্যাটট্রিকের পর দুই গোল করে রোমাঞ্চের আভাস দিলেও শেষ রক্ষা হয়নি লিডস ইউনাইটেডের। ঘরের মাঠে তাদের হারিয়ে প্রিমিয়ার লিগে জয়ে ফিরেছে মিকেল আর্তেতার দল।

এমিরেটস স্টেডিয়ামে রোববার ৪-২ গোলে জিতেছে আর্সেনাল। স্বাগতিকদের হয়ে অন্য গোলটি করেন এক্তর বেইয়েরিন। লিডসের হয়ে ব্যবধান কমান পাসকেল ও বদলি খেলোয়াড় হেলদার কস্তা।

শুরু থেকেই আধিপত্য বিস্তার করা আর্সেনাল এগিয়ে যায় ত্রয়োদশ মিনিটে। গ্রানিত জাকার বাড়ানো বল নিয়ে বাম প্রান্ত দিয়ে ভেতরে ঢুকে ডান পায়ের নিচু শটে জাল খুঁজে নেন অবামেয়াং।

৪১তম মিনিটে স্পট কিক থেকে ব্যবধান দ্বিগুণ করেন গ্যাবনের এই স্ট্রাইকার। ডি বক্সে বুকায়ো সাকা ফাউলের শিকার হলে পেনাল্টি পায় স্বাগতিকরা।

চার মিনিট পর দানি সেবাইয়োসের পাস থেকে ডান প্রান্তের দুরূহ কোণ দিয়ে ব্যবধান বাড়ান বেইয়েরিন।

ম্যাচ বলটা নিজের কাছেই রেখে দিলেন হ্যাটট্রিক করা পিয়েরে-এমেরিক অবামেয়াং।ম্যাচ বলটা নিজের কাছেই রেখে দিলেন হ্যাটট্রিক করা পিয়েরে-এমেরিক অবামেয়াং।প্রথমার্ধে আর্সেনাল গোলরক্ষক বার্নড লেনোর তেমন কোনো পরীক্ষা নিতে পারেনি মার্সেলো বিয়েলসার দল।
বিরতি থেকে ফিরে দ্বিতীয় মিনিটেই এমিল স্মিথের ক্রসে হেডে হ্যাটট্রিক পূর্ণ করেন অবামেয়াং।

এরপরই জেগে ওঠে লিডস। ১১ মিনিটের ব্যবধানে দুই গোল করে দেয় রোমাঞ্চের আভাস।

৫২তম মিনিটে ফরোয়ার্ড রাফিনিয়োকে দারুণভাবে রুখে দিলেও ছয় মিনিট পর আর জাল অক্ষত রাখতে পারেননি লেনো। রাফিনিয়োর কর্নারে হেডে ব্যবধান কমান পাসকেল।

উজ্জ্বীবিত হয়ে ওঠা সফরকারীরা ব্যবধান আরও কমায় কস্তার গোলে। বাম প্রান্তে সতীর্থের কাটব্যাক পেয়ে কাছের পোস্ট দিয়ে বল জালে জড়ান তিনি।

দুই গোলে ম্যাচে ফেরার আভাস দিলেও হার এড়াতে পারেনি লিডস ইউনাইটেড।দুই গোলে ম্যাচে ফেরার আভাস দিলেও হার এড়াতে পারেনি লিডস ইউনাইটেড।খানিক পর বল নিয়ে আর্সেনালের ডি বক্সে ঢোকার পর বাধা পান পাসকেল। পেনাল্টি আবেদনে সাড়া দেননি রেফারি। পরের মিনিটে আবামেয়াংয়ের শট ডান পোস্টে বাধা পায়।
বাকি সময়েও চলে আক্রমণ আর পাল্টা আক্রমণ। দুই দলই ভীতি ছড়ায় প্রতিপক্ষের রক্ষণে কিন্তু জালের দেখা মেলেনি।

তিন ম্যাচ পর জয়ের দেখা পাওয়া আর্সেনালের আসরে এটি দশম জয়। সঙ্গে চার ড্রয়ে ২৪ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে তারা আছে তালিকার দশম স্থানে। এক ম্যাচ কম খেলে ১০ জয় ও দুই ড্রয়ে ৩২ পয়েন্ট নিয়ে একাদশ স্থানে লিডস।

এম/আই

Related posts

গ্রানাদায় ধরাশায়ী বার্সেলোনা

Maydul Islam

ম্যাচ ও সিরিজ সেরা সাকিব

Shahidul Islam

বিসিবি’র প্রেসিডেন্ট হওয়ার ইচ্ছা সাকিবের

sahadat Hossen

Leave a Comment

Translate »