অক্টোবর ১৯, ২০২১
মানচিত্র
জাতীয়

২০১৯-২০ অর্থবছরের জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা

২০১৯-২০ অর্থবছরের জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা ও পরিবীক্ষণ কাঠামো মূল্যায়ন প্রতিবেদন অনুযায়ী সার্বিক মূল্যায়নে ৫১টি মন্ত্রণালয় ও বিভাগের মধ্যে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় প্রথম স্থান অর্জন করে।

মন্ত্রিপরিষদ বিভাগের মূল্যায়নে মন্ত্রণালয় এই স্থান অর্জন করে। সার্বিক মূল্যায়নে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অর্জিত নম্বর ৯৪ দশমিক ৭৫।

এ সম্পর্কে অনুভূতি প্রকাশ করতে গিয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী এমপি বলেন, মন্ত্রণালয় ও অধীন সকল দফতর, সংস্থার কর্মকর্তা-কর্মচারীদের সম্মিলিত প্রচেষ্টার ফসল এই অর্জন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার জবাবদিহি, স্বচ্ছতা ও দক্ষতা ভিত্তিক প্রশাসন তৈরির যে কার্যক্রম গ্রহণ করেছে তা বাস্তবায়নে শুদ্ধাচার কৌশল গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। শুদ্ধাচার কৌশল বাস্তবায়নের ফলে দুর্নীতিবিরোধী সংস্কৃতি গড়ে তোলার মাধ্যমে জনগণের জন্য সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক সুবিচার নিশ্চিতকরণের ফলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ‘সোনার বাংলা’ গড়ে তোলার প্রচেষ্টা সফলতা লাভ করবে।

তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষে’ মন্ত্রণালয়ের এই অর্জন অনন্য গুরুত্ব বহন করে।

প্রতিমন্ত্রী মন্ত্রণালয়ের এই অর্জনে মন্ত্রণালয় ও অধীন দফতর, সংস্থার সকল কর্মকর্তা-কর্মচারীদের ধন্যবাদ জানান। তিনি আশা প্রকাশ করেন, মন্ত্রণালয় ও এর সকল দফতর, সংস্থার কর্মকর্তা-কর্মচারীদের এই কর্মস্পৃহা ও প্রচেষ্টা ভবিষ্যতেও অটুট থাকবে।

Related posts

‘পুড়ে যাওয়া শ্রমিকদের ক্ষতিপূরণ দিতে মালিককে বাধ্য করার দায়িত্ব সরকারের’

srabon

প্রত্যেকটি আসনেই যাত্রী নিয়ে চলছে ট্রেন

sahadat Hossen

জুয়ার আসরে আটকের পর সাময়িক বরখাস্ত ৬ পুলিশ

Sakib

Leave a Comment

Translate »