অক্টোবর ১৬, ২০২১
মানচিত্র
কোভিড ১৯ ব্রেকিং নিউজ

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ২৩ লাখ ৭৭ হাজার

 

মানচিত্র ডেস্ক:

বিশ্বে চলছে করোনার দ্বিতীয় ঢেউ এবং ইউরোপসহ কয়েকটি দেশে মিলেছে করোনার নতুন ধরন। এটি আগের ভাইরাস থেকে অনেকটা শক্তিশালী বলে ধারণা করছেন বিশেষজ্ঞরা। এরই মধ্যে করোনায় বিশ্বে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১০ কোটি ৮২ লাখ এবং মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২৩ লাখ ৭৭ হাজার।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার (১২ ফেব্রুয়ারি) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১০ কোটি ৮২ লাখ ৭৩ হাজার ৯৫৫ জন এবং মৃত্যু হয়েছে ২৩ লাখ ৭৭ হাজার ১১ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন আট কোটি তিন লাখ আট হাজার ৩১৩ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন দুই কোটি ৭৯ লাখ ৯৬ হাজার ৫৩২ জন। মৃত্যু হয়েছে চার লাখ ৮৬ হাজার ৭২৯ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি আট লাখ ৮০ হাজার ৪১৩ জন এবং মারা গেছেন এক লাখ ৫৫ হাজার ৪৮৪ জন।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৯৭ লাখ ১৬ হাজার ২৯৮ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে দুই লাখ ৩৬ হাজার ২৯৭ জনের।

আক্রান্তের দিক থেকে রাশিয়া চতুর্থ স্থানে রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪০ লাখ ২৭ হাজার ৭৪৮ জন। ভাইরাসটিতে মারা গেছে ৭৮ হাজার ৬৮৭ জন।

আক্রান্ত ও মৃত্যুর হিসাবে যুক্তরাজ্য বিশ্বে পঞ্চম স্থানে রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৪০ লাখ ২৭ হাজার ৭৪৮ জন। এর মধ্যে মারা গেছে এক লাখ ১৫ হাজার ৫২৯ জন।

এদিকে আক্রান্তের তালিকায় ফ্রান্স ষষ্ঠ, স্পেন সপ্তম, ইতালি অষ্টম, তুরস্ক নবম এবং জার্মানি দশম স্থানে আছে। এ ছাড়া বাংলাদেশের অবস্থান ৩২তম।

এম/আই

Related posts

করোনায় গেল আরও ৬৩ প্রাণ

Shahidul Islam

ভারতীয় দর্শকদের জন্য সুখবর

Maydul Islam

খালেদা জিয়াকে চিকিৎসার জন্য লন্ডনে নিতে সরকারের কাছে আবেদন

sahadat Hossen

Leave a Comment

Translate »