অক্টোবর ১৯, ২০২১
মানচিত্র
আন্তর্জাতিক

ভারতে হিমবাহ ধসে ভয়াবহ বন্যা, নিহত বেড়ে ১৪, নিখোঁজ ১৭০

আন্তর্জাতিক ডেস্কঃ
ভারতে উত্তরাখন্ডের চামোলি জেলায় নন্দাদেবী শিখরের কাছে রবিবার একটি গ্লেসিয়ার বা হিমবাহ ধসে ভাটির বিস্তীর্ণ এলাকাকে ভাসিয়ে নিয়ে গেছে। এতে এখন পর্যন্ত ১৪ জন নিহত হয়েছেন। নিখোঁজ রয়েছেন আরও ১৭০ জন।

প্রতিবেদনে বলা হয়েছে, হিমবাহ ধসের কারণে অলকানন্দা ও ধৌলিগঙ্গা নদীতে ভয়াবহ বন্যার দেখা দিয়েছে। সেখানে ভাটিতে যে ঋষিগঙ্গা বিদ্যুৎকেন্দ্র রয়েছে, বন্যার প্রথম আঘাতটা সেখানেই আছড়ে পড়ে। এছাড়া পানির তোড়ে পাঁচটি সেতু ভেসে গেছে, ক্ষতিগ্রস্ত হয়েছে ঘরবাড়ি।

উত্তরাখন্ডের স্টেট ডিজ্যাস্টার রেসপন্স ফোর্সের (রাজ্য দুর্যোগ মোকাবেলা বাহিনী) ডিআইজি ঋধিম আগরওয়ালকে উদ্ধৃত করে সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, ওই বিদ্যুৎকেন্দ্রের দেড়শোরও বেশি কর্মীর কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, নিখোঁজ ১৭০ জনের মধ্যে ১৪৮ জন ওই বিদ্যুৎকেন্দ্রের। এখন পর্যন্ত ১৪ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

উত্তরখণ্ডের মুখ্যমন্ত্রী রবিবার বলেছেন, উদ্ধারকর্মীরা তাদের সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, দেশ উত্তরখণ্ডের পাশে আছে এবং সেখানকার সবার নিরাপত্তার জন্য প্রার্থনা করছে। এনডিটিভি, বিবিসি

এম/আই

Related posts

লন্ডনে লকডাউন বিরোধী বিক্ষোভ

Shahidul Islam

প্রথমবারের মতো ফিলিস্তিন প্রেসিডেন্টকে বাইডেনের ফোন

srabon

ভারতে ভবন ধসে নিহত ৯

Maydul Islam

Leave a Comment

Translate »