অক্টোবর ১৯, ২০২১
মানচিত্র
খেলাধুলা

কষ্টের জয়ে শীর্ষস্থান মজবুত বায়ার্নের

সেপার্টস ডেস্ক:
বুন্ডেসলিগায় শিরোপাধারীদের সঙ্গে ফিরতি পর্বের দেখায়ও বেশ ভালোই লড়াই করল হের্টা বার্লিন। তবে শক্তিশালী প্রতিপক্ষকে এবারও আটকাতে পারেনি তারা। প্রত্যাশিত জয়ে পয়েন্ট তালিকায় শীর্ষস্থান আরও মজবুত করেছে বায়ার্ন মিউনিখ।

লিগ টেবিলের নিচের দিকের দলটির বিপক্ষে শুক্রবার রাতে ১-০ গোলে জিতেছে বায়ার্ন। ম্যাচের শুরুর দিকে জয়সূচক গোলটি করেন কিংসলে কোমান।

গত অক্টোবরে এই দলের বিপক্ষে রোমাঞ্চকর লড়াইয়ে শেষ মুহূর্তের গোলে ৪-৩ ব্যবধানে জিতেছিল বায়ার্ন।

অবিরাম তুষারপাতের মাঝে ম্যাচের শুরুতেই এগিয়ে যাওয়ার সুবর্ণ সুযোগ পায় বায়ার্ন। লেরয় সানেকে হের্টা গোলরক্ষক রুনে ইয়ারস্টেইন ফেলে দিলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। তবে সুযোগ কাজে লাগাতে পারেননি লেভানদোভস্কি; আসরের সর্বোচ্চ গোলদাতার স্পট কিক দারুণ নৈপুণ্যে রুখে দেন ইয়ারস্টেইন।

তিন মিনিট পর দারুণ একটি সুযোগ পায় হের্টা। তবে পোলিশ ফরোয়ার্ড পিয়াতেকের দূরপাল্লার জোরালো শট কর্নারের বিনিময়ে ঠেকান গোলরক্ষক মানুয়েল নয়ার।

লেভানদোভস্কির পেনাল্টি ঠেকালেও জাল বেশিক্ষণ অক্ষত রাখতে পারেননি নরওয়ের গোলরক্ষক ইয়ারস্টেইন। টমাস মুলারের পাস পেয়ে ডি-বক্সের মুখ থেকে ডান পায়ের শটে বায়ার্নকে এগিয়ে নেন কোমান।

দ্বিতীয়ার্ধে চার মিনিটের ব্যবধানে ভালো দুটি সুযোগ পান আসরে এখন পর্যন্ত ২৪ গোল করা লেভানদোভস্কি; কিন্তু তার দুটি হেডই লক্ষ্যভ্রষ্ট হয়। ৭৬তম মিনিটে পোলিশ ফরোয়ার্ডের আরেকটি শট রুখে দেন গোলরক্ষক।

৮৯তম মিনিটে বায়ার্নের রক্ষণে আবারও ভীতি ছড়ায় হের্টা। কিন্তু ডি-বক্সের মধ্যে থেকে মাথেউস কুনিয়ার শট লক্ষ্যভ্রষ্ট হলে বেঁচে যায় বায়ার্ন।

লিগে টানা পঞ্চম ও মোট পঞ্চদশ জয় পেল বায়ার্ন। সঙ্গে তিন ড্রয়ে ২০ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তারা।

Related posts

টি-টোয়েন্টি সিরিজ না খেলেই দেশে ফিরছেন তামিম

srabon

সেরা একাদশে সাকিব

Joyeeta

১০ দল নিয়েই কোপা আমেরিকা

Maydul Islam

Leave a Comment

Translate »