অক্টোবর ১৬, ২০২১
মানচিত্র
জাতীয়

মন্দিরভিত্তিক শিক্ষায় মানবিক সমাজ গড়ে উঠবে: ধর্ম প্রতিমন্ত্রী

মানবিক মূল্যবোধ ও নৈতিকতা সম্পন্ন জাতি গঠনে মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের ভূমিকা’ শীর্ষক ঢাকা জেলার কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (০৪ ফেব্রুয়ারি) অনলাইন প্ল্যাটফর্ম জুমে এ কর্মশালার আয়োজন করা হয়।

মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের উপ-প্রকল্প পরিচালক কাকলী রানী মজুমদাররে সঞ্চালনায়, ঢাকার জেলা প্রশাসক মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত ছিলেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি।
এসময় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেন, ‘মন্দিরভিত্তিক শিক্ষা কার্যক্রমের মাধ্যমে একটি সহনশীল, নৈতিকতাসম্পন্ন মানবিক সমাজ গড়ে উঠবে। এছাড়া নারীর ক্ষমতায়ন, শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে প্রকল্পটি অসামান্য ভূমিকা রাখছে।’
জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম বলেন, ‘বাংলাদেশের প্রতিটি মন্দিরে একটি করে শিক্ষাকেন্দ্র স্থাপন করা হলে শিক্ষার্থীদের নীতি-নৈতিকতা ও ধর্মীয় শিক্ষার বিস্তারে প্রকল্পটি আরও অগ্রণী ভূমিকা রাখবে।’
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. নূরুল ইসলাম, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ, হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান সুব্রত পাল, মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের প্রকল্প পরিচালক ও অতিরিক্ত সচিব রঞ্জিত কুমার দাস, মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের উপ-প্রকল্প পরিচালক ও উপ-সচিব সৌরেন্দ্র নাথ সাহা প্রমুখ।
মানচিত্র২৪/শা.ই

Related posts

পাপিয়া-মফিজুর দম্পতির বিচার শুরু

Maydul Islam

সব মামলায় জামিনের মেয়াদ দুই সপ্তাহ বাড়ল

Shahidul Islam

এসকে সিনহার বিরুদ্ধে পরবর্তী সাক্ষ্যগ্রহণ ৩ মার্চ

Rabbi Hasan

Leave a Comment

Translate »