অক্টোবর ১৬, ২০২১
মানচিত্র
বাংলাদেশ

ভোলা ও চরফ্যাশনে দুই মেয়র প্রার্থীসহ ১১ জনের মনোনয়ন বাতিল

ভোলা ও চরফ্যাশন পৌরসভার নির্বাচনে যাচাই বাছাইয়ে ২মেয়র প্রার্থীসহ ১১ জনের মনোনয়নপত্র বাহিল হয়েছে। চরফ্যাশন পৌরসভার মনোনয়নপত্র বাতিল হওয়া দুই মেয়র প্রার্থী হচ্ছেন বিএনপির মো. হুমায়ুন কবির ও ইসলামী শাসনতন্ত্র আন্দোলণের আবু ইউসুফ।

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাচাই শেষে ত্রুটি থাকায় সংশ্লিষ্ট রিটার্নিং অফিসাররা মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করেন।
নির্বাচন অফিস সূত্রে জানা যায়, পঞ্চম ধাপে ঘোষিত চরফ্যাশন পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৫ প্রার্থীসহ সংরক্ষিত কাউন্সিলর পদে ৯ জন, সাধারণ কাউন্সিলর পদে ৩৯ জন প্রার্থী রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিল করেন।
বৃহস্পতিবার প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাইকালে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী হমায়ুন কবির সিকাদরের হলফ নামার সঙ্গে ও আয়কর রির্টানের তথ্যের মিল না থাকায় এবং ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের সমর্থিত মেয়র প্রার্থীর হলফ নামায় স্বাক্ষর না থাকায় দুই মেয়র প্রার্থীর মনোনয়ন পত্র অবৈধ ঘোষণা করা হয়। পাশাপাশি সংরক্ষিত আসন ৭, ৮, ৯ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত কাউন্সেলর প্রার্থী কামরুন নাহার ও হোসনে আরা বেগম এবং নাজমা বেগমের আয়ককর রির্টানে ক্রটির কারণে ওই তিন নারী কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়।
অপরদিকে, সাধারণ সদস্য পদে ২ নম্বর ওয়ার্ডের আজাদ উদ্দিন হাওলাদারের হলফ নামায় স্বাক্ষর না থাকায় এবং ৬ নম্বর ওয়ার্ডের ছালাউদ্দিনের শিক্ষা সনদ ভুয়া দাখিল ও ৮ নম্বর ওয়ার্ডের সিদ্দিকুর রহমানের ঋণ খেলাপি ও ৯ নম্বর ওয়ার্ডের আবদুল করিম মুন্সীর মামলার তথ্য গোপন করায় ওই ৪ সাধারণ সদস্য পদে প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়েছে।
চরফ্যাশন উপজেলা নির্বাহী অফিসার ও রির্টানিং অফিসার মো. রুহুল আমিন জানান, মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীদের আপিল করার সুযোগ রয়েছে।
এদিকে, ভোলা পৌরসভার ২নং ওয়ার্ডের কাউন্সিল প্রার্থী রাজিব হাসান ও ৪ নং ওয়ার্ডের মো. ইসমাইলের মনোনয়নপত্র বাতিল হয়েছে।
উল্লেখ্য, ১৯ জানুয়ারি ৫ম ধাপে পৌরসভার নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। গত ২১ জানুয়ারি  ফরম বিতরণ শুরু হয়। ফরম দাখিলের শেষ তারিখ ছিল ২ ফেব্রুয়ারি। গতকাল বৃহস্পতিবার যাছাই বাছাই শেষ হয়। আগামি ১১ ফেব্রুয়ারি  প্রতিক বরাদ্দ দেয়া হবে। সবশেষ আগামি ২৮ ফেব্রুয়ারি চরফ্যাশন পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।
মানচিত্র২৪/শা.ই

Related posts

নাটোরে করোনায় ১৪ জনের মৃত্যু, আক্রান্ত ১৩৫

Shahidul Islam

দুই বাসের মুখোমুখি সংঘর্ষে ৭ জন নিহত

Maydul Islam

ধামরাইয়ে অপহরণের পর তিন দিন আটকে রেখে কিশোরীকে ধর্ষণ

Maydul Islam

Leave a Comment

Translate »