অক্টোবর ১৯, ২০২১
মানচিত্র
টেকনোলজি

রাজধানীতে আইসিটি ক্লাবের উদ্বোধন

মানচিত্র ডেস্ক:
তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন আইসিটি ক্লাব তথ্য প্রযুক্তি খাতে ও আইসিটি শিল্পে সম্ভাবনার দুয়ার খুলে দেওয়ার পাশাপাশি শক্তিশালী নেটওয়ার্কিং গড়ে তুলতে অনন্য ভূমিকা রাখবে।

তিনি বলেন আইসিটি ক্লাবে শুধু নতুন নতুন উদ্ভাবন ও সৃজশীলতা নিয়ে আলোচনাই নয়, তথ্যপ্রযুক্তিতে লিডারশীপ গড়ে উঠবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

প্রতিমন্ত্রী মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) রাজধানীর বাংলামোটরে সোনার তরী টাওয়ারে আইসিটি ক্লাবের আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন।

আইসিটি প্রতিমন্ত্রী বলেন, আইসিটি ইকোসিস্টেম গড়ে তুলতে একাডেমিয়াসহ আইসিটি খাতের সাথে সংশ্লিষ্টদের সমন্বয়ের বা কোলাবরেশনের কোন বিকল্প নেই। তরুন উদ্যোক্তারা এই ক্লাব থেকে সামনে এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা পাবেন।

বাংলাদেশকে অন্ধকারাচ্ছন্ন রাষ্ট্রে পরিণত করতে একটি গোষ্ঠী এখনো তৎপর উল্লেখ করে আইসিটি প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর সাংস্কৃতিক বিপ্লবে আইসিটি ক্লাব অন্যন্য ভূমিকা পালন করবে।

২০৪১ সালের মধ্যে জ্ঞান ভিত্তিক প্রযুক্তি নির্ভর বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করছেন উল্লেখ করে পলক বলেন আগামী দিনে শুধু উৎপাদনেই নয়, প্রযুক্তি পণ্য রপ্তানিতে এগিয়ে থাকবে বাংলাদেশ।

তথ্য প্রযুক্তি খাতের সকলকে একটি প্লাটফর্মে নিয়ে আসার লক্ষ্যে আইসিটি ক্লাব দেশের সকল হাইটেক পার্কে ছড়িয়ে দেওয়া হবে বলেও জানান আইসিটি প্রতিমন্ত্রী।

অনুষ্ঠানে আইসিটি ক্লাবের সভাপতি মোজ্জামেল বাবু ও সাধারণ সম্পাদক বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি শহীদ উল মুনীর বক্তব্য রাখেন।এছাড়াও অন্যান্যের মধ্যে বেসিস, ইক্যাব, বাক্কো, বিসিএসসহ তথ্যপ্রযুক্তি খাতের শীর্ষ নেতৃবৃন্দরা বক্তব্য রাখেন।

 

মানচিত্র২৪ ডটকম//এলএইচ//

 

Related posts

সোমবার সন্ধ্যা ৭টার পর থেকে স্বাভাবিক হলো ফেসবুক

sahadat Hossen

জিমেইল থেকেই ভিডিও-অডিও কলের সুবিধা আনছে গুগল

Shahidul Islam

“গুগল ট্রানজিট” এপস ব্যাবহারে সহজেই গনপরিবহনের সকল তথ্য পাবে ব্যাবহারকারী  

farah pushpita

Leave a Comment

Translate »