অক্টোবর ১৯, ২০২১
মানচিত্র
আন্তর্জাতিক কোভিড ১৯

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ২২ লাখ ৪৭ হাজার

মানচিত্র ডেস্ক:

বিশ্বে চলছে করোনার দ্বিতীয় ঢেউ এবং ইউরোপসহ কয়েকটি দেশে মিলেছে করোনার নতুন ধরন। এটি আগের ভাইরাস থেকে অনেকটা শক্তিশালী বলে ধারণা করছেন বিশেষজ্ঞরা। এরইমধ্যে বর্তমানে করোনায় বিশ্বে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১০ কোটি ৩৯ লাখ এবং মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২২ লাখ ৪৭ হাজার।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১০ কোটি ৩৯ লাখ ২১ হাজার ২৭৫ জন এবং মৃত্যু হয়েছে ২২ লাখ ৪৭ হাজার ১০ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন সাত কোটি ৫৭ লাখ ১১ হাজার ৬৬৭ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন দুই কোটি ৬৯ লাখ ১১ হাজার ২৯৯ জন। মৃত্যু হয়েছে চার লাখ ৫৪ হাজার ২১৩ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি সাত লাখ ৬৭ হাজার ২০৬ জন এবং মারা গেছেন এক লাখ ৫৪ হাজার ৫২২ জন।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৯২ লাখ ৩০ হাজার ১৬ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে দুই লাখ ২৫ হাজার ১৪৩ জনের।

আক্রান্তের দিক থেকে রাশিয়া চতুর্থ স্থানে রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩৮ লাখ ৬৮ হাজার ৮৭ জন। ভাইরাসটিতে মারা গেছে ৭৩ হাজার ৬১৯ জন।

আক্রান্ত ও মৃত্যুর হিসেবে যুক্তরাজ্য বিশ্বে পঞ্চম স্থানে রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৩৮ লাখ ৩৫ হাজার ৭৮৩ জন। এর মধ্যে মারা গেছে এক লাখ ছয় হাজার ৫৬৪ জন।

এদিকে আক্রান্তের তালিকায় ফ্রান্স ষষ্ঠ, স্পেন সপ্তম, ইতালি অষ্টম, তুরস্ক নবম এবং জার্মানি দশম স্থানে আছে। এছাড়া বাংলাদেশের অবস্থান ২৭তম।

Related posts

ট্রেন ২ ঘণ্টা দেরি করায় যাত্রীদের ক্ষতিপূরণ দিচ্ছে ভারতীয় রেল

srabon

ইসরায়েল-ফিলিস্তিন যুদ্ধের দিকে এগিয়ে যাচ্ছে বলে জাতিসংঘের সতর্ক বার্তা

Maydul Islam

মিয়ানমারের সেনা অভ্যুত্থান ব্যর্থ দেখতে চায় জাতিসংঘ

Labonno

Leave a Comment

Translate »