অক্টোবর ১৬, ২০২১
মানচিত্র
জাতীয়

মালিতে বাংলাদেশ সেনাবাহিনীর বীরত্বপূর্ণ আভিযানিক সাফল্য

শ্চিম আফ্রিকার দেশ মালিতে আক্রমণকারী সশন্ত্র সন্ত্রাসীদের বিরুদ্ধে বীরত্বপূর্ণ আভিযানিক সাফল্য অর্জন করেছেন বাংলাদেশ সেনাবাহিনীর শান্তিরক্ষীরা।

বুধবার এই আভিযানিক সাফল্য অর্জিত হয়।

আন্তঃবাহিনী জনসংযোগ (আইএসপিআর) পরিদফতরের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আভিযানিক কার্যক্রম পরিচালনার সময় বাংলাদেশি শান্তিরক্ষীদের ওপর IED (আইইডি) বিস্ফোরণ ও গুলিবর্ষণের মাধ্যমে মিশ্র আক্রমণ চালায় সশস্ত্র সন্ত্রাসীরা। তাৎক্ষণিক পাল্টা আক্রমণ করে সশন্ত্র সন্ত্রাসীদের প্রতিহত করে এবং পালিয়ে যেতে বাধ্য করে বাংলাদেশি শান্তিরক্ষীরা।

এই ঘটনায় সন্ত্রাসীদের কর্তৃক আইইডি বিস্ফোরণে বাংলাদেশি শান্তিরক্ষীদের একটি এলএভি (সাজোয়া বহর) আংশিক ক্ষতিগ্রস্ত হয় এবং তিন বাংলাদেশি শান্তিরক্ষী আহত হন। আহত শান্তিরক্ষীরা হলেন- ল্যান্স কর্পোরাল আলীমুজ্জমান, সৈনিক মো. মোস্তাফিজুর রহমান ও সৈনিক সাইদুল আলম। আহত শান্তিরক্ষীদের দ্রুত হেলিকপ্টারযোগে মপতি এলাকার ইউএন’র (UN) লেভেল-২ হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

এতে আরো জানানো হয়, বৃহস্পতিবার আহত তিন শাক্তিরক্ষীকে উন্নত চিকিৎসা নিশ্চিতকরণের জন্য সেনেগালের ডাকার শহরের ইউএন’র লেভেল-৩ হাসপাতালে স্থানান্তর করা হয়। তারা বর্তমানে নিবীড় পর্যবেক্ষণে রয়েছেন।

বাংলাদেশি শান্তিরক্ষীদের এই বীরত্বপূর্ণ ও দুঃসাহসিক অভিযান মিশন সদর দফতরসহ সর্বমহলে ভূয়সী প্রশংসা অর্জন করেছে। মালিতে অবস্থিত বাংলাদেশের অন্যান্য শান্তিরক্ষী নিরাপদে রয়েছেন বলে আইএসপিআর’র বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

মানচিত্র২৪/রা.হা

Related posts

রোববার থেকে সৌদির ফ্লাইট শুরু

Rabbi Hasan

বিশেষ অনুমতিতে ফিরতে পারবেন বাংলাদেশে থাকা ভারতীয়রা

Maydul Islam

নোয়াখালীর নির্বাচনী এলাকায় অক্সিজেন সরবরাহ করলেন কাদের

Shahidul Islam

Leave a Comment

Translate »