অক্টোবর ১৬, ২০২১
মানচিত্র
জাতীয় ব্রেকিং নিউজ

নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে: ইসি সচিব

মানচিত্র ডেস্ক:
বিক্ষিপ্ত সহিংসতা, হামলা, কেন্দ্র দখলের মধ্য দিয়ে শনিবার তৃতীয় ধাপে ৬২ পৌরসভায় ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। নির্বাচনে নানা অনিয়ম, এজেন্ট বের করে দেওয়াসহ বিভিন্ন অভিযোগে অন্তত ১২টি পৌরসভায় বিএনপির প্রার্থীরা ভোট বর্জন করেছেন।

তবে বিচ্ছিন্ন কয়েকটি ঘটনা ছাড়া তৃতীয় ধাপের পৌরসভা নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে বলে দাবি করেছেন নির্বাচন কমিশনের (ইসি) সিনিয়র সচিব মো. আলমগীর।

শনিবার সন্ধ্যায় তিনি যুগান্তরকে বলেন, বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। দুটি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত রয়েছে। এ ধাপের ৮৫৪টি পৌরসভার মধ্যে ৮৫২টিতে ভোট ভালো হয়েছে।

এদিকে সন্ধ্যায় নির্বাচন ভবনে সাংবাদিকদের কাছে প্রতিক্রিয়ায় ইসি সচিব বলেন, গণমাধ্যমসহ বিভিন্ন উৎস থেকে যে তথ্য পেয়েছি তাতে বলা যায়- নির্বাচন সুষ্ঠু ও ভালো হয়েছে। মাত্র দুটি কেন্দ্রে ঝামেলা হয়েছে, এটা নগণ্য। তাছাড়া ভোট শান্তিপূর্ণ হয়েছে। জামালপুরের সরিষাবাড়ি পৌরসভায় একটি কেন্দ্রে ১০টি পাতা হারিয়ে গিয়েছিল ফলে ভোট স্থগিত করা হয়েছে। একইসঙ্গে রিটার্নিং ও পোলিং অফিসারকে গ্রেফতার করা হয়েছে। কুমিল্লা বরুড়া পৌরসভায় একটি কেন্দ্রে ব্যালট বাক্স তছনছ করা হয়েছে। ফলে একটি কেন্দ্রের নির্বাচন স্থগিত করা হয়েছে।

ভোটের হার কেমন হতে পারে- এ প্রশ্নের জবাবে মো. আলমগীর বলেন, পৌরসভা নির্বাচনে ভোট ভালো হয়েছে। ভোটের হার ৬০-৭০ শতাংশ হবে।

 

মানচিত্র২৪ডটকম//এলএইচ//

Related posts

জামিন মিলেনি ছাত্র অধিকার পরিষদের ২৫ নেতাকর্মীর

sahadat Hossen

মোদীকে সর্বোচ্চ নিরাপত্তা দেওয়া হবে :পররাষ্ট্রমন্ত্রী

sahadat Hossen

১৩ হাজার ছাড়াল ডেঙ্গু রোগী

Shahidul Islam

Leave a Comment

Translate »