অক্টোবর ১৬, ২০২১
মানচিত্র
খেলাধুলা

৪৭ বছর পর ম্যানইউয়ের মাঠে শেফিল্ডের জয়

স্পোর্টস ডেস্ক:
শুরুতে পিছিয়ে পড়া ম্যানচেস্টার ইউনাইটেড ঘুরে দাঁড়াল বটে, কিন্তু শেষ রক্ষা হলো না। গোল খেয়ে বসল আবার। তাদের মাঠ থেকে অসাধারণ এক জয় নিয়ে ফিরল শেফিল্ড ইউনাইটেড।

ওল্ড ট্র্যাফোর্ডে বুধবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে স্বাগতিকদের ২-১ গোলে হারায় তলানির দল শেফিল্ড। ১৯৭৩ সালের ডিসেম্বরের পর এই প্রথম লিগ ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডের মাঠে জিতল তারা।

শুরু থেকে বল দখলে একচেটিয়া আধিপত্য করা ইউনাইটেড প্রথম ভালো সুযোগ পায় দশম মিনিটে। ডান দিক থেকে অ্যারন ওয়ান-বিসাকার পাসে মার্কাস র‍্যাশফোর্ডের নিচু শট পোস্টের সামান্য বাইরে দিয়ে যায়।

খেলার ধারার বিপরীতে ২৩তম মিনিটে এগিয়ে যায় শেফিল্ড। কর্নারে ইংলিশ ডিফেন্ডার কিন ব্রায়ানের লাফিয়ে নেওয়া হেডে বল পোস্টে লেগে জালে জড়ায়। দলটির হয়ে এটিই তার প্রথম গোল।

আট মিনিট পর বল জালে পাঠিয়েছিলেন অঁতনি মার্সিয়াল। তবে এর আগ মুহূর্তে প্রতিপক্ষের গোলরক্ষককে হ্যারি ম্যাগুইয়ার ফাউল করায় গোল পায়নি ইউনাইটেড।

৬৪তম মিনিটে ইউনাইটেডকে সমতায় ফেরান অধিনায়ক ম্যাগুইয়ার। ব্রাজিলিয়ান ডিফেন্ডার আলেক্স তেলেসের কর্নারে হেডে ঠিকানা খুঁজে নেন ইংলিশ ডিফেন্ডার।

৭৪তম মিনিটে আবার এগিয়ে যায় শেফিল্ড। ডি-বক্সে অলিভার বার্কের শট ইউনাইটেডের ডিফেন্ডার আক্সেল চুয়োজেঁবের পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়। এই গোলে গোলরক্ষক দাভিদ দে হেয়া দায় এড়াতে পারবেন না। তার দুর্বল পাস থেকেই সুযোগটি পেয়েছিল সফরকারীরা।

এই ম্যাচ জিতে শীর্ষে ফেরার সুযোগ ছিল ম্যানচেস্টার ইউনাইটেডের। ২০ ম্যাচে চতুর্থ হারের স্বাদ পাওয়া উলে গুনার সুলশারের দল ৪০ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে। এক ম্যাচ কম খেলে ৪১ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি।

Related posts

বাংলাদেশ সফরে আসছে শ্রীলংকা

Labonno

আমি ভেবেচিন্তেই সিদ্ধান্ত নিয়েছি :পদত্যাগ প্রসঙ্গে জোয়াকিম লো

sahadat Hossen

সাকিবের জায়গায় খেলবেন সৌম্য

Labonno

Leave a Comment

Translate »