অক্টোবর ১৬, ২০২১
মানচিত্র
আন্তর্জাতিক এই মাত্র পাওয়া কোভিড ১৯

করোনার আক্রান্ত প্রায় ১০ কোটি

মানচিত্র ডেস্ক:

বিশ্বজুড়ে করোনা মহামারিতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২১ লাখ ৩৮ হাজার। আর বিশ্বে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৯ কোটি ৯৭ লাখ।

করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, সোমবার (২৫ জানুয়ারি) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৯ কোটি ৯৭ লাখ ৬৮ হাজার ২১৩ জন এবং মৃত্যু ২১ লাখ ৩৮ হাজার ৯৪২ জনের। আর সুস্থ হয়েছেন ৭ কোটি ১৭ লাখ ৪১ হাজার ৮৩৬ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২ কোটি ৫৭ লাখ ২ হাজার ১২৫ জন। মৃত্যু হয়েছে ৪ লাখ ২৯ হাজার ৪৯০ জনের।

দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ১ কোটি ৬ লাখ ৬৮ হাজার ৩৫৬ জন এবং মারা গেছে ১ লাখ ৫৩ হাজার ৫০৩ জন।

তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত ৮৮ লাখ ৪৪ হাজার ৬০০ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ২ লাখ ১৭ হাজার ৮১ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ৩৭ লাখ ১৯ হাজার ৪০০ জন। আর মৃত্যু হয়েছে ৬৯ হাজার ৪৬২ জন।

উল্লেখ্য, গত ২০১৯ এর ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

মানচিত্র ২৪//স

Related posts

ব্রিটিশ রানির সঙ্গে সাক্ষাৎ করবেন বাইডেন

Maydul Islam

তিন শতাধিক আফগানকে সরিয়ে নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন বরিস জনসন

sahadat Hossen

নেতানিয়াহুর বিদায় দু’দিনের মধ্যে

Rabbi Hasan

Leave a Comment

Translate »