অক্টোবর ১৯, ২০২১
মানচিত্র
খেলাধুলা

সিরিজ জয়ের ম্যাচে আরও কিছু চাইবে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক:
স্বস্তি আছে, তৃপ্তি নেই। অনায়াস জয়ের ছাপ আছে, কিন্তু দাপট নেই। প্রথম ম্যাচে বাংলাদেশ জিতলেও খামতি ছিল অনেক, ঘাটতি ছিল বেশ। এবার অপেক্ষা তাই মন ভরানো জয়ের। নিজেদের মাঠে, চেনা কন্ডিশনে অনভিজ্ঞ ও খর্বশক্তির ওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে দেওয়া। সেই দাপুটে পারফরম্যান্সে সিরিজ জয় নিশ্চিত করতে মাঠে নামবে বাংলাদেশ।

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে শুক্রবার মুখোমুখি বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে যথারীতি বেলা সাড়ে ১১টায় শুরু ম্যাচ।

প্রথম ম্যাচে ৬ উইকেটের জয়ে সিরিজে এগিয়ে বাংলাদেশ। ক্যারিবিয়ানদের বিপক্ষে এটি ছিল বাংলাদেশের টানা ষষ্ঠ জয়। এই জয়রথ টানা সপ্তমে না পৌঁছালে তা হবে অঘটন। সিরিজ জয়ের লক্ষ্য নিয়েই এই ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ, জানিয়ে দিলেন দলের অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

“প্রথম দিনের জয় আমাদের অনেক অনুপ্রেরণা দিয়েছে, কিন্তু এর থেকেও জরুরি সিরিজ জয় নিশ্চিত করা ।”

এই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয় ছাড়া অন্য কিছু ভাবার সুযোগ তো নেই-ই, পাশাপাশি ভাবনায় থাকবে আরও অনেক কিছু। দুই দলের অভিজ্ঞতা আর শক্তি-সামর্থ্যের যে কাগজে-কলমের তফাত, মাঠের ক্রিকেটে তা ততটা ফুটে ওঠেনি প্রথম ম্যাচে। দ্বিতীয় ম্যাচে সেই ব্যবধানের প্রতিফলন ২২ গজেও ফেলতে চাইবে বাংলাদেশ।

ক্যারিবিয়ানদের পূর্ণ শক্তির দলও সবশেষ দুই সিরিজে হেরেছে বাংলাদেশের কাছে। এবার শীর্ষ ক্রিকেটারদের ছাড়া হার তাই অস্বাভাবিক নয়। তবে ১২২ রানে গুটিয়ে যাওয়া তাদের মানেও হতাশার। দলের পেসার আলজারি জোসেফ বললেন, দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়াতে তারা মরিয়া।

“দ্বিতীয় ম্যাচে আরও ভালো করতে সবাই মুখিয়ে আছে। নিজেদের মেলে ধরা আমাদের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ। আগের ম্যাচের চেয়েও এই ম্যাচ আমাদের জন্য বেশি গুরুত্বপূর্ণ। এই ম্যাচ হারলে সিরিজও শেষ। সবাই জানে তাদেরকে কী করতে হবে।”

প্রথম ম্যাচে ক্যারিবিয়ানদের কাজ কঠিন করে দিয়েছিল উইকেটও। মন্থর, স্যাঁতস্যাঁতে উইকেটে ভুগেছে তাদের ব্যাটসম্যানরা। ওই উইকেটে এমনকি বাংলাদেশের ব্যাটসম্যানদের রান তাড়াও সহজ হয়নি। দ্বিতীয় ম্যাচে আরেকটু ভালো ব্যাটিং উইকেট আশা করবে দুই দলই।

Related posts

ড্যানিশ রূপকথা থামিয়ে ফাইনালে ইংল্যান্ড

Maydul Islam

২৫ বছর পর সেমিফাইনালে ইংল্যান্ড

Maydul Islam

ঢাকা টেস্টে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে দুই উইকেট হারিয়ে শুরুতেই চাপে পড়েছে বাংলাদেশ

srabon

Leave a Comment

Translate »