অক্টোবর ১৯, ২০২১
মানচিত্র
রাজনীতি

১৪৪ ধারার মধ্যেই  আ.লীগের একাংশের কমিটি ঘোষণা

১৪৪ ধারার মধ্যেই  আ.লীগের একাংশের কমিটি ঘোষণা

নাটোরের লালপুরে শেখচিলান সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ১৪৪ ধারার মধ্যেই আওয়ামী লীগের এক পক্ষের কাউন্সিলে উপস্থিত হয়ে কমিটি ঘোষণা করেছেন স্থানীয় সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল।

এর আগে একই স্থানে আওয়ামী লীগের দুই পক্ষ সভা আহ্বান করায় ১৪৪ ধারা জারি করে উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ওই স্থানে সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়।

এরইমধ্যে বিকেল ৪ টার পর সংসদ সদস্য বকুল বিপুল পরিমাণ নেতাকর্মীদের নিয়ে ওই মাঠে সমাবেশ করে আলাউদ্দিন সরকারকে সভাপতি ও মোস্তাক হোসেনকে সাধারণ সম্পাদক করে ওয়ার্ড কমিটি ঘোষণা করেন। এরপর সভা সমাপ্ত করে মাঠ ত্যাগ করে চলে যান।

এসময় এমপি বকুল বলেন, পূর্ব ঘোষণা অনুযায়ী সম্মেলন করা হলো। তবে আইন শৃঙ্খলা বাহিনীর প্রতি সম্মান জানিয়ে সভা সংক্ষিপ্তভাবে শেষ করা হলো।

এর আগে কদিমচিলান ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মাজেদুল ইসলাম বেলা ২টায় শেখচিলান প্রাথমিক বিদ্যালয় মাঠে ওয়ার্ড আওয়ামী লীগের ত্রিবার্ষিক কাউন্সিল আহ্বান করেন। সকাল থেকে সেখানে প্যান্ডেল নির্মাণের জন্য মাইক, সামিয়ানা ও চেয়ার জড়ো করা হয়। একই মাঠে বর্তমান কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সেলিম রেজা দলের বিশেষ বর্ধিত সভা আহ্বান করেন। যদিও মাঠে তাদের কোনো তৎপরতা ছিল না।

এই পরিস্থিতিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উম্মুল বানীন বিদ্যালয় মাঠে ১৪৪ ধারা জারি করে সভা-সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করে মাইকিং করেন।

সে সময় ইউএনও বলেছিলেন, উভয় পক্ষ একই মাঠে সম্মেলন করলে শান্তি-শৃঙ্খলা বিনষ্ট হওয়ার আশঙ্কা আছে। তাই সেখানে ১৪৪ ধারা মোতাবেক নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

Related posts

খালেদা জিয়ার হার্টের সমস্যা নিয়ে চিকিৎসকেরা এখনও উদ্বিগ্ন

sahadat Hossen

ক্ষমতার মসনদ রক্ষায় বর্তমান অবৈধ সরকার মিথ্যা, বানোয়াট ও গায়েবী মামলার উপর নির্ভরশীল হয়ে পড়েছে :মির্জা ফখরুল

sahadat Hossen

নাশকতা মামলায় বিএনপি নেতা সালাউদ্দিন কারাগারে

Rabbi Hasan

Leave a Comment

Translate »