অক্টোবর ১৬, ২০২১
মানচিত্র
আন্তর্জাতিক কোভিড ১৯

বিশ্বে করোনায় মৃত্যু ১৯ লাখ ২১ হাজার ছাড়িয়েছে

মানচিত্র ডেস্ক:

বিশ্বজুড়ে করোনা মহামারিতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১৯ লাখ ২১ হাজার। আর বিশ্বে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৮ কোটি ৯৩ লাখ।

করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শনিবার (৯ জানুয়ারি) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৮ কোটি ৯৩ লাখ ৫৫ হাজার ৭১ জন এবং মৃত্যু হয়েছে ১৯ লাখ ২১ হাজার ৯৯৫ জনের। আর সুস্থ হয়েছেন ৬ কোটি ৪০ লাখ ৭ হাজার ২৬৩ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২ কোটি ২৪ লাখ ৫৬ হাজার ৯০২ জন। মৃত্যু হয়েছে ৩ লাখ ৭৮ হাজার ১৪৯ জনের।

দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৪ লাখ ৩২ হাজার ৫২৬ জন এবং মারা গেছে ১ লাখ ৫০ হাজার ৮৩৫ জন।

তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত ৮০ লাখ ১৫ হাজার ৯২০ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ২ লাখ এক হাজার ৫৪২ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ৩৩ লাখ ৫৫ হাজার ৭৯৪ জন। আর মৃত্যু হয়েছে ৬০ হাজার ৯১১ জন।

উল্লেখ্য, গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

মানচিত্র ২৪//স

Related posts

করোনাভাইরাসের ২০ লাখ ডোজ টিকা আগামীকাল বুধবার দেশে আসছে

srabon

ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং করোনাভাইরাসে আক্রান্ত

sahadat Hossen

করোনার ইতিহাসে সবচেয়ে বেশি মৃত্যু

Shahidul Islam

Leave a Comment

Translate »