আগস্ট ১৪, ২০২২
মানচিত্র
আন্তর্জাতিক এই মাত্র পাওয়া কোভিড ১৯

বিশ্বে করোনায় আক্রান্ত ৮ কোটি ৮৪ লাখ ছাড়িয়েছে

মানচিত্র ডেস্ক:

বিশ্বজুড়ে করোনা মহামারিতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১৯ লাখ ৬ হাজার। আর বিশ্বে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৮ কোটি ৮৪ লাখ।

করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার (৮ জানুয়ারি) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন৮ কোটি ৮৪ লাখ ৯৭ হাজার ৪২৮ জন এবং মৃত্যু হয়েছে ১৯ লাখ ৬ হাজার ৬৪৬ জনের। আর সুস্থ হয়েছেন ৬ কোটি ৩৬ লাখ ৭ হাজার ৩৭৩ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২ কোটি ২১ লাখ ৩২ হাজার ৪৫ জন। মৃত্যু হয়েছে ৩ লাখ ৭৪ হাজার ১২৪ জনের।

দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ১ কোটি ৪ লাখ ১৪ হাজার ৪৪ জন এবং মারা গেছে ১ লাখ ৫০ হাজার ৬০৬ জন।

তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত ৭৯ লাখ ৬১ হাজার ৬৭৩  সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ২ লাখ ৪৯৮ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ৩৩ লাখ ৩২ হাজার ১৪২ জন। আর মৃত্যু হয়েছে ৬০ হাজার ৪৫৭ জন।

উল্লেখ্য, গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

মাঞ্ছিত্রা ২৪//স

Related posts

রাজশাহী মেডিকেলের করোনা ওয়ার্ডে আরও ১৪ মৃত্যু

Maydul Islam

করোনার টিকায় বরাদ্দ বাড়িয়েছে সরকার

Labonno

মিয়ানমারের ওপর নতুন নিষেধাজ্ঞা যুক্তরাজ্যের

Maydul Islam

Leave a Comment

Translate »