জানুয়ারি ২৫, ২০২২
মানচিত্র
অপরাধ আইন ও বিচার

সরকারি খাল থেকে অবৈধভাবে মাটি উত্তোলন

সরকারি খাল থেকে অবৈধভাবে মাটি উত্তোলন করে ইটভাটায় বিক্রির দায়ে বাবুল আক্তার নামে এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (৪ জানুয়ারি) চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার কাটাপোল গ্রামে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী হাকিম এসএম মুনিম লিংকন পরিচালিত ভ্রাম্যমাণ আদালত বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে এ অর্থদণ্ড দেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, উপজেলার হাসাদাহ্ ইউনিয়নের কাঁটাপোল গ্রামের ওপর দিয়ে বয়ে যাওয়া আড়িয়ার খাল পুনঃখননের জন্য জীবননগর স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর (এলজিইডি) বাবুল আক্তারের সমিতির সঙ্গে চুক্তিবদ্ধ হন। চুক্তি অনুযায়ী কাঁটাপোল গ্রামের বিলের মাঠ থেকে স্লুইসগেট পর্যন্ত ওই খাল ১২ ফুট চওড়া এবং ৪ ফুট গভীর করে খনন এবং খননের মাটি দিয়েই খালের পাড় বেঁধে দেয়ার কথা। কিন্তু চুক্তির তোয়াক্কা না করে রাতের আঁধারে ১৫-২০ ফুট চওড়া ও ১০-১২ ফুট গভীর করে খাল খনন করে সেই মাটি অবৈধভাবে ইটভাটায় বিক্রি করে আসছিলেন বাবুল আক্তার। এ ব্যাপারে অভিযোগ পেয়ে ইউএনওর নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত সেখানে অভিযান চালান।

অভিযান চালনায় সত্যতা মেলে এবং অভিযুক্ত বাবুল আক্তারও অপরাধের কথা স্বীকার করেন। যার পরিপ্রেক্ষিতে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

জানা যায়, অর্থদণ্ডের ৫০ হাজার টাকা পরিশোধ করলে তাকে ছেড়ে দেয়া হয়।

সাকিব

Related posts

গ্রেপ্তারি পরোয়ানা জারি এস কে সিনহার ভাই ও ভাতিজার বিরুদ্ধে 

farah pushpita

রংপুরে কন্যা সন্তান বলে  শিশুটিকে হাসপাতালেই ফেলে পালিয়েছে বাবা-মা

srabon

ঝালকাঠির নলছিটিতে ৪ বছরের শিশুকে ধর্ষণ

srabon

Leave a Comment

Translate »