জানুয়ারি ২৪, ২০২২
মানচিত্র
জাতীয়

ভ্যাকসিন পাওয়া যাবে, চুক্তির উপর আস্থা রাখছে সরকার

করোনার ভ্যাকসিন পেতে ভারতের সেরাম ইনস্টিটিউটের সঙ্গে করা চুক্তি ব্যাহত হবে না। চুক্তি অনুযায়ী ভারত থেকে করোনা ভ্যাকসিন পাওয়া যাবে। চুক্তির উপর আস্থা রাখছে সরকার। জানালেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

আজ সোমবার সচিবালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সিরামের ভ্যাকসিনের বিষয়ে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় ও ভারতীয় কর্তৃপক্ষের সঙ্গে আমাদের আলাপ হয়েছে। আমরা সব জায়গা থেকে আশ্বাস পেয়েছি। যেহেতু চুক্তি হয়েছে আমরা ভ্যাকসিন পাব।

এদিকে, একই অনুষ্ঠানে ভারতের হাই কমিশনের বরাত দিয়ে স্বাস্থ্যসচিব জানান বাংলাদেশের সঙ্গে করোনা ভ্যাকসিন নিয়ে চুক্তি ভারতের নিষেধাজ্ঞার আওতায় পড়বে না।

স্বাস্থ্য সচিব জানান, ভারতীয় দূতাবাস থেকে বাংলাদেশকে জানানো হয়েছে যে, ভারত সরকার ভ্যাকসিন নিষিদ্ধ করেছে বাণিজ্যিক কার্যক্রমের জন্য। কিন্তু বাংলাদেশের সঙ্গে চুক্তি হয়েছে সরকারি পর্যায়ে। এখানে কোনও বাধা নেই।

উল্লেখ্য, সেরাম ইনস্টিটিউটের সিইও আদর পুনাওয়ালার বরাত দিয়ে বার্তা সংস্থা এপি জানায়, আগামী কয়েক মাসের জন্য ভ্যাকসিন রপ্তানির অনুমতি দেবে না ভারত সরকার। আগে দেশটির জনগণ যাতে যথাযথভাবে ভ্যাকসিন পায় সেটি নিশ্চিতেই এমন সিদ্ধান্ত বলে জানান সেরাম ইনস্টিটিউটের এ প্রধান কর্মকর্তা। এরপরই বিষয়ুট নিয়ে বৈঠকে বসে স্বাস্থমন্ত্রণালয়।

Related posts

তাপমাত্রা বাড়ার আভাস, হতে পারে বৃষ্টিও

Rabbi Hasan

করোনায় ই-কমার্সে নারীদের অংশগ্রহণ বেড়েছে

Maydul Islam

প্রস্তাবিত বাজেটে কোন খাতে কত বরাদ্দ দেখে নিন

sahadat Hossen

Leave a Comment

Translate »