জানুয়ারি ২৪, ২০২২
মানচিত্র
আন্তর্জাতিক কোভিড ১৯ ব্রেকিং নিউজ

বিশ্বে করোনায় মৃত্যু ১৮ লাখ ৩৪ হাজার ছাড়িয়েছে

বিশ্বজুড়ে করোনা মহামারিতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১৮ লাখ ৩৪ হাজার। আর বিশ্বে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৮ কোটি ৪৩ লাখ।

করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শনিবার (২ জানুয়ারি) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৮ কোটি ৪৩ লাখ ৬৩ হাজার ৫৬৬ এবং মৃত্যু হয়েছে ১৮ লাখ ৩৪ হাজার ৫১৯ জন। আর সুস্থ হয়েছেন পাঁচ কোটি ৯৬ লাখ ২৫ হাজার ৬৪১ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন দুই কোটি লাখ ১৭ হাজার ৩৪৬ জন। মৃত্যু হয়েছে তিন লাখ ৫৬ হাজার ৪৪৫ জনের।

দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ৩ লাখ ৩ হাজার ৪০৯ জন এবং মারা গেছে এক লাখ ৪৯ হাজার ২০৫ জন।

তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত ৭৭ লাখ ৫৭৮ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে এক লাখ ৯৫ হাজার ৪৪১ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ৩১ লাখ ৮৬ হাজার ৩৩৬ জন। আর মৃত্যু হয়েছে ৫৭ হাজার ৫৫৫ জনের।

উল্লেখ্য, গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

সাকিব

Related posts

নাইজেরিয়াতে নিষিদ্ধ হচ্ছে টুইটার

Shahidul Islam

একদিনে রামেকের করোনা ইউনিটে মৃত্যু বেড়ে দ্বিগুণ

Maydul Islam

করোনায় মারা গেলে ৫০ লাখ টাকা পাবেন ব্যাংকাররা

srabon

Leave a Comment

Translate »