জানুয়ারি ২৫, ২০২২
মানচিত্র
জীবনধারা

একই ওয়ার্ডে আপন দুই ভাই কাউন্সিলর প্রার্থী!

নেত্রকোনার মোহনগঞ্জ পৌরসভা নির্বাচনে এবার ৮ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে, পৌরসভার উত্তর দৌলতপুর এলাকার মো. নূরুল ইসলাম ও সাবেক কাউন্সিলর মো. রফিকুল ইসলাম নামে আপন দুই ভাই প্রতিদ্বন্দ্বিতা করছেন। একই ওয়ার্ডে দুই ভাই কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করায় বিষয়টি নিয়ে এলাকায় ব্যাপক আলোচনা চলছে।

জানা গেছে, এবার ঢেঁড়স প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন বড় ভাই মো. নূরুল ইলসলাম ও গাজর প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন ছোট ভাই সাবেক কাউন্সিলর মো. রফিকুল ইসলাম।

তবে, তারা আপন দুই ভাই হলেও ভোটে কেউ কাউকে ছাড় দিতে রাজি নন। এছাড়া আওয়ামী লীগ বা বিএনপিসহ কোনো দলেই তাদের কারোরই কোনো পদ নেই বলেও জানা গেছে।

এবার নির্বাচনে পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডে দুই ভাইসহ মোট ৭ জন সাধারণ কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। অপর প্রার্থীরা হলেন- বর্তমান কাউন্সিলর কামাল হোসেন রতন (টেবিল ল্যাম্প), আনোয়ার হোসেন (উট পাখি), মো. আল্লাদ মিয়া (পানির বোতল), মো. সোহেল রানা আকাশ (পাঞ্জাবি) ও মো. এমরান হোসেন খান (ডালিম)।

কাউন্সিলর প্রার্থী ছোটভাই মো. রফিকুল ইসলাম বলেন, এর আগে এ ওয়ার্ডে আমি চার বার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছি এবং ওয়ার্ডের লোকজন দুইবারই আমাকে বিপুল ভোটে বিজয়ী করেছিলেন। এবারের নির্বাচনেও জনগণ আমাকে নির্বাচিত করবে বলে আমি আশাবাদি। তবে একটি বিশেষ মহল আমার জনপ্রিয়তার প্রতি ইর্ষান্বিত হয়ে আমার সহজ-সরল বড় ভাইকে আমার প্রতিদ্বন্দ্বী হিসেবে দাঁড় করিয়েছে।

এদিকে বড় ভাই নূরুল ইসলাম বলেন, পর পর চারবার আমরা আমাদের আত্মীয়-স্বজনসহ সকলেই সব কিছু দিয়ে ছোট ভাই রফিককে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করিয়েছি। এরমধ্যে দুইবার সে কাউন্সিলর হিসেবে নির্বাচিতও হয়েছে। কিন্তু গতবারের নির্বাচনের আগে সে আর কোনো নির্বাচনে কাউন্সিলর পদে অংশ গ্রহণ করবে না এবং এবারের নির্বাচনে সে আমাকেই সমর্থন জানাবে বলে কথা দিয়েছিল। কিন্তু সে তার কথা রাখেনি বলেই এলাকাবাসীর সমর্থন নিয়েই এবার আমি প্রতিদ্বন্দ্বিতায় নেমেছি।

উল্লেখ্য, মোহনগঞ্জ পৌরসভা নির্বাচনে এবার মেয়র পদে ৩জন, সাধারণ কাউন্সিলর পদে ৩৯ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আগামী ১৬ জানুয়ারি এখানে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

Related posts

হবিগঞ্জের চুনারুঘাটের দেউন্দি চা বাগানে কারখানার দুই শ্রমিকের মৃত্যু

srabon

যেসব খাবার ত্বক উজ্জ্বল রাখবে

Labonno

মাদারীপুর বাংলাবাজার ঘাটে আজ থেকে শুরু হলো নৌযান চলাচল

Joyeeta

Leave a Comment

Translate »