জানুয়ারি ২৪, ২০২২
মানচিত্র
জাতীয়

সেনাসদরের কিউএমজি হলেন লে. জে. শফিউদ্দিন আহমেদ

লেফটেন্যান্ট জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ সেনাসদর দফতরের কোয়ার্টার মাস্টার জেনারেল (কিউএমজি) হিসেবে বুধবার (৩০ ডিসেম্বর) দায়িত্ব গ্রহণ করেছেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

লেফটেন্যান্ট জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ ১৯৮৩ সালের ২৩ ডিসেম্বর নবম বিএমএ দীর্ঘমেয়াদি কোর্সে পদাতিক কোরে কমিশন লাভ করেন। এর আগে তিনি জিওসি, অ্যার্টডক হিসেবে কর্মরত ছিলেন।

এছাড়া লেফটেন্যান্ট জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ জিওসি ও এরিয়া কমান্ডার, লজিস্টিকস এরিয়া, একটি পদাতিক ব্যাটালিয়ন, বাংলাদেশ মিলিটারি একাডেমিতে (বিএমএ) ব্যাটালিয়ন কমান্ডার, একটি পদাতিক ব্রিগেড ও সেনাসদর প্রশিক্ষণ পরিদফতরের পরিচালক পদে সাফল্যের সাথে দায়িত্ব পালন করেছেন।

২০১২ সালে তিনি ১৯ পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং হিসেবে দায়িত্বপ্রাপ্ত হন এবং নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন।

চাকরি জীবনে তিনি বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্যাটেজিক স্টাডিজের (বিআইআইএসএস) মহাপরিচালক এবং ন্যাশনাল ডিফেন্স কলেজের সিনিয়র ডাইরেক্টিং স্টাফ হিসেবে দায়িত্ব পালন করেছেন।

তিনি সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিকে ডেপুটি ফোর্স কমান্ডার হিসেবে জাতিসংঘ শান্তিরক্ষী মিশনে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

এস এ

Related posts

অভিজিৎ হত্যা: ৫ আসামির মৃতুদণ্ড, ফারাবীর যাবজ্জীবন

Rabbi Hasan

নুরসহ ৬ জনের বিরুদ্ধে প্রতিবেদন ৫ জানুয়ারি

zilian

বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষা করাতে পারবে নগরবাসী: আতিক

srabon

Leave a Comment

Translate »