জানুয়ারি ২৫, ২০২২
মানচিত্র
আন্তর্জাতিক এই মাত্র পাওয়া

বিশ্বে করোনায় মৃত্যু ও আক্রান্ত বেড়েই চলেছে

বিশ্বজুড়ে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৮ কোটি। এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১৭ লাখ ৯৬ হাজার।

করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার (৩০ ডিসেম্বর) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৮ কোটি ২৩ লাখ ২১ হাজার ৩৫৮ জন এবং মৃত্যু হয়েছে ১৭ লাখ ৯৬ হাজার ২৬৯ জন। আর সুস্থ হয়েছেন পাঁচ কোটি ৮৩ লাখ ৩১ হাজার ২৯৮ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন এক কোটি ৯৯ লাখ ৭৭ হাজার ৭০৪ জন। মৃত্যু হয়েছে তিন লাখ ৪৬ হাজার ৫৭৯ জনের।

দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ২ লাখ ৪৫ হাজার ৩২৬ জন এবং মারা গেছে এক লাখ ৪৮ হাজার ৪৭৫ জন।

তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত ৭৫ লাখ ৬৪ হাজারের ১১৭ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে এক লাখ ৯২ হাজার ৭১৬ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ৩১ লাখ ৫ হাজার ৩৭ জন। আর মৃত্যু হয়েছে ৫৫ হাজার ৮২৭ জনের।

উল্লেখ্য, গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

সাকিব

Related posts

ভারতে করোনা সংক্রমণ কিছুটা কমেছে

sahadat Hossen

কেমন হতে পারে ব্রাজিল-আর্জেন্টিনার একাদশ

srabon

জীবন বাঁচাতে বাড়ি ছাড়ছে ফিলিস্তিনিরা

Maydul Islam

Leave a Comment

Translate »