জানুয়ারি ২৫, ২০২২
মানচিত্র
খেলাধুলা

তরুণ সমাজকে মাদক ও সাইবার অপরাধের সুনামির থেকে  রক্ষা করতে ক্রীড়া চর্চার বিকল্প নেই ঃ  ওবায়দুল কাদের

তরুণ সমাজকে মাদক ও সাইবার অপরাধের সুনামির থেকে  রক্ষা করতে ক্রীড়া চর্চার বিকল্প নেই ঃ  ওবায়দুল কাদের

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) নড়াইলে বিজয় দিবস উপলক্ষে বঙ্গবন্ধু টি-২০ টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আজকে সুনামির মতো মাদক ছড়িয়ে পড়েছে সারাবাংলায়। এই অভিশপ্ত মাদক ও সাইবার অপরাধ থেকে তরুণ সমাজকে রক্ষা করতে সুরক্ষা দিতে ক্রীড়া চর্চার বিকল্প নেই।  ওবায়দুল কাদের তার সরকারি বাসভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন।

তিনি বলেন, ক্রীড়া চর্চা তরুণদের সৃজনশীলতার বিকাশ ঘটায়। বর্তমান প্রজন্ম যে চ্যালেঞ্জের মধ্য দিয়ে বেড়ে উঠছে, বিশেষ করে মাদক, সাইবার অপরাধ; এইসব থেকে সুরক্ষা পেতে এই করোনা পরিস্থিতিতে সকলকে আহ্বান জানাব ক্রীড়া ও সংস্কৃতির চর্চার পাশাপাশি আমাদের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

আমাদের দেশে এবং বিদেশে অনেক মূল্যবান প্রাণ, প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। আজ সারাবিশ্ব বলতে গেলে একটা মৃত্যুর উপত্যকায় রূপ নিয়েছে।

এই করোনা পরিস্থিতিতে নড়াইলের সুযোগ্য সন্তান আমাদের মাশরাফি যে আয়োজনটা করেছেন, সেজন্য তাকে ধন্যবাদ জানান ওবায়দুল কাদের।

উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও সংসদ সদস্য মাশরাফি বিনো মর্ত্তুজা ছাড়াও উপস্থিত ছিলেন জাতীয় ক্রিকেট দলের মাহমুদ উল্যাহ রিয়াদ, নড়াইল জেলা আওয়ামী লীগের সভাপতি সুভাস চন্দ্র বোষ, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু ও জেলা প্রশাসকসহ পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা

একসময় সাবেক ক্রীড়া মন্ত্রী হিসাবে ক্রীড়াঙ্গণের স্মৃতিচারণ করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘যখন বিশ্বকাপে বাংলাদেশ ক্রিকেট দল কোয়ালিফাই করে। সেই সময়কার স্মৃতি আজ বারবার মনে পড়ে। ক্রিকেট বিশ্বকাপে অংশগ্রহণ করে সেই থেকে এই পর্যন্ত আমরা অনেক দূর অগ্রসর হয়েছি।’

তিনি আরও বলেন, ‘মাশরাফি বিন মর্ত্তুজা ছাড়াও আমাদের সাকিব আল হাসানের মতো বীর ক্রিকেটাররা বাংলাদেশে জন্ম নিয়েছে এবং বাংলাদেশের জন্য এ জাতিকে বহু দেশে পরিচয় করিয়ে দিয়েছে ক্রিকেট। ক্রিকেট আমাদের বিশেষ সম্মান ও মর্যাদায় অভিসিক্ত করেছে বিশ্ব দরবারে। যারা এই খেলাকে এতটা উচ্চতায় উন্নীত করেছেন সেই খেলোয়াড় এবং সংগঠকদের আন্তরিক ধন্যবাদ জানাই।’

জাতীয় দলের সাবেক অধিনায়ক এবং জাতীয় দলের আরেক সদস্য মাহমুদ উল্ল্যাহ রিয়াদের উপস্থিতিতে এই আয়োজন নড়াইলে তরুণদের প্রাণে নতুন উদ্যোম তৈরি করবে বলে আশাবাদ করেন ওবায়দুল কাদের। তিনি তরুণদের প্রাণশক্তি কাজে লাগিয়ে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে একটি সমৃদ্ধ বাংলাদেশ বিনিমার্ণে শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাওয়ার আহ্বান জানান।

ফা রা হ পুষ্পিতা

Related posts

পর্দা নামল টোকিও অলিম্পিকের

Shahidul Islam

সর্বকালের সেরা আইপিএল একাদশে যাদের রাখলেন সাকিব

srabon

এবার করোনায় আক্রান্ত শচিন টেন্ডুলকার

sahadat Hossen

Leave a Comment

Translate »