জানুয়ারি ২৫, ২০২২
মানচিত্র
আন্তর্জাতিক এই মাত্র পাওয়া কোভিড ১৯

বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ১৭ লাখ ৭১ হাজার

বিশ্বজুড়ে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৮ কোটি। এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১৭ লাখ ৭১ হাজার।

করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, সোমবার (২৮ ডিসেম্বর) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৮ কোটি ১১ লাখ ৩৫ হাজার ১৬৩ জন এবং মৃত্যু হয়েছে ১৭ লাখ ৭১ হাজার ৪৪৮ জন। আর সুস্থ হয়েছেন পাঁচ কোটি ৭২ লাখ ৮৩ হাজার ৪৯৫ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন এক কোটি ৯৫ লাখ ৭৩ হাজার ৮৪৭ জন। মৃত্যু হয়েছে তিন লাখ ৪১ হাজার ১৩৮ জনের।

দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ২ লাখ ৮ হাজার ৭২৫ জন এবং মারা গেছে এক লাখ ৪৭ হাজার ৯৪০ জন।

তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত ৭৪ লাখ ৮৪ হাজারের ২৮৫ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে এক লাখ ৯১ হাজার ১৪৬ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ৩০ লাখ ৫০ হাজার ২৪৮ জন। আর মৃত্যু হয়েছে ৫৪ হাজার ৭৭৮ জনের।

উল্লেখ্য, গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

সাকিব

Related posts

মিয়ানমারে আটকের তিন দিন পর বিবিসির সাংবাদিক মুক্ত

srabon

জলবায়ু পরিবর্তন ধীরে ধীরে গ্রাস করছে প্রকৃতিকে

Shahidul Islam

যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নিয়েছেন জো বাইডেন। পাশাপাশি প্রথম কোনো নারী ভাইস প্রেসিডেন্ট হিসেবে শপথ নিয়েছেন ভারতীয় বংশোদ্ভূত কামালা হ্যারিস। তবে প্রেসিডেন্ট হিসেবে বুধবার (২০ জানুয়ারি) শপথ গ্রহণের পরই ক্ষমতা প্রয়োগ শুরু করেছেন তিনি।

Rabbi Hasan

Leave a Comment

Translate »