আগস্ট ১৪, ২০২২
মানচিত্র
রাজনীতি

বিএনপির রাজনীতি কচ্ছপের মত: কাদের

বিএনপির রাজনীতি কচ্ছপের মত এবং তাদের আত্মবিশ্বাস তলানিতে ঠেকেছে বলেই তারা নির্বাচনে জয়-পরাজয়ের আগেই হেরে যায়। বললেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ রবিবার (২৭ ডিসেম্বর) সকালে, এক ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব কথা বলেন তিনি। এসময় ওবায়দুল কাদের বলেন, বিএনপি কচ্ছপের মত একবার মাথা বের করে, পরক্ষণেই আবার মাথা লুকিয়ে নেয়।

সরকার বিভিন্ন রায়ের মধ্য দিয়ে নাকি আদালতকে ব্যবহার করছে, বিএনপি নেতাদের এমন অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, প্রকৃতপক্ষে দেশের বিচার বিভাগ স্বাধীনভাবে কাজ করছে, উচ্চ ও নিম্ন আদালতে সরকারের কোন হস্তক্ষেপ নেই। আইনের প্রতি শ্রদ্ধা আছে বলেই সরকার বিচারিক প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করে না, বরং বিএনপিই দ্বিচারিতার আশ্রয় নেয় আইন-আদালতকে ঘিরে। তারা মামলায় জিতলে বলে বিচার বিভাগ স্বাধীন, আর হারলে বলে সরকার হস্তক্ষেপ করেছে।

আ.লীগের সাধারণ সম্পাদক বলেন, ২০১৮ সালের জাতীয় নির্বাচনে বিএনপি অংশ নিয়েছিলো নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে। যদি তা না হয়  তাহলে তারা নির্বাচনি ট্রাইবুনালে যাননি কেন? বিএনপি তখন সাংবিধানিক ধারাবাহিকতা ব্যহত ও বাধাগ্রস্ত করতে এবং গণতন্ত্রকে সংকটে ফেলতে চেয়েছিলো।  জনগণ ভোট দিয়ে শেখ হাসিনাকে সরকার গঠন করার সুযোগ দিয়েছিলো বলেই সমগ্র বাংলাদেশে আজ উন্নয়ন, অগ্রগতি এবং সমৃদ্ধি অর্জনের পথে অদম্য গতিতে এগিয়ে যাচ্ছে।

সরকার দেশকে বিএনপি শূণ্য করতে চায়, এর জবাবে ওবায়দুল কাদের বলেন, এই অভিযোগ অবান্তর, সরকার বিএনপিকে শক্তিশালী এবং দায়িত্বশীল বিরোধী দলের ভূমিকায় দেখতে চায়। দেশের জনগণও চায় বিএনপি মেরুদণ্ড সোজা করে দাঁড়াক। জনগণ চায় তারা স্বাধীনতা বিরোধী উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠীর পৃষ্ঠপোষকতা ছেড়ে দিয়ে অসাম্প্রদায়িক বাংলাদেশের চেতনায় রাজনীতি করুক। বিরোধীদল শক্তিশালী হলে গণতন্ত্রের অভিযাত্রায় গুণগত পরিবর্তন আসে। একদলীয় কোন চর্চা সরকারের কাজে ও মনস্তত্বে নেই্ সরকার জনগণের ক্ষমাতায়নে বিশ্বাসী, সমৃদ্ধ আগামী গড়তে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী। জনগণ ও রাষ্ট্রের সম্পদ আগুনে যারা পোড়ায়, সন্ত্রাস নির্ভরতা যাদের আন্দোলনের চালিকাশক্তি, তাদের হাত থেকে জনগণের প্রাণ আর সম্পদের সুরক্ষা করা সরকারের দায়িত্ব। আন্দোলন আর সন্ত্রাস এক কথা নয়, প্রতিবাদ আর সহিংসতা এক কথা নয়।

যুক্তরাষ্ট্র ভিত্তিক ব্লুমবার্গ টিভির প্রতিবেদনে বলা হয়েছে করোনাকালীন এবং করোনা পরবর্তী বিশ্ব অর্থনীতির হালচাল, এ নিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, করোনা মহামারি মোকাবিলা করে আর্থসামাজিক অবস্থা ধরে রেখে বসবাস উপযোগী ধারা বজায় রাখতে বিশ্বের শীর্ষ ২০টি দেশের মধ্যে রয়েছে এখন বাংলাদেশ। কোভিড সহনশীলতা র‌্যাঙ্কিং এ জিডিপি প্রবৃদ্ধিতে শেখ হাসিনার দূরদর্শী, সুদক্ষ ও মানবিক নেতৃত্বের পরিচয় স্পষ্ট হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, সরকারের এই উন্নয়ন ও অর্জনের সংবাদ বিএনপি চোখে দেখে না।

Related posts

সমাবেশের নামে সহিংসতা করলে শক্ত হাতে দমন করা হবে: কাদের

Labonno

রাজনীতির ইতিহাসে মওদুদ আহমদ চিরস্মরণীয় হয়ে থাকবেন :মির্জা ফখরুল ইসলাম

sahadat Hossen

দেশে অপশক্তির কোনো স্থান নেই :তথ্যমন্ত্রী

Labonno

Leave a Comment

Translate »