আগস্ট ১৪, ২০২২
মানচিত্র
ব্রেকিং নিউজ

দুর্ঘটনা থেকে রক্ষা পেল ট্রেনের শতশত যাত্রী

পঞ্চগর থেকে ঢাকা গামী আন্তনগর ট্রেনটি থামিয়ে বড় রকমের দূর্ঘটনা থেকে বাঁচালো সাজিদ হোসেন নামে এক কিশোর।

রোববার (২৭ ডিসেম্বর) বেলা ১ টার দিকে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার খাসবাগুরী এলাকায় এ ঘটনা ঘটে। এক ভয়াবহ দুর্ঘটনা থেকে রক্ষা পেল ট্রেনে থাকা শতশত যাত্রীর প্রাণ।

সাজিদ হোসেন বলেন, মায়ের কথায় যাত্রীদের প্রাণ ও ট্রেন বাঁচাতেই লাল গেঞ্জি নিয়ে রেল লাইনে দাঁড়িয়েছিলাম, ট্রেন আসা দেখে লাঠিতে লাগানো ওই লাল গেঞ্জি উড়ালে যখন ট্রেন থামল, তখন ভিষণ ভয় পেয়েছিলাম। তারপর যখন যাত্রী, ট্রেন চালক ও এলাকার অনেক মানুষ এসে সাবাস দিল তখন কি যে ভালো লাগল তা আর বোঝাতে পারব না, সব চেয়ে বড় কথা, দুর্ঘটনার হাত থেকে শত শত যাত্রীসহ ট্রেনটিকে রক্ষা করতে পারায় নিজেকে ধন্য মনে করছি।

সাজিদের মা সহিদা বেগম বলেন, বাড়ির পার্শবর্তী রেল লাইন পাড়াপাড় হচ্ছিলেন। এ সময় তিনি একটি রেল লাইনে ফাটল দেখে সাথে সাথে তিনি লাঠিতে লাল গেঞ্জি লাগিয়ে ছেলে সাজিদকে তা উড়াতে বলেন। পরে সাজিদ লাল গেঞ্জি উড়িয়ে থামিয়ে দেন ঢাকা গামী আন্তঃনগর ট্রেনটি। এতে বড় রকমের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পায় ট্রেনে থাকা শতশত যাত্রী।

এলাবাসীরা জানান, এই মহৎ কাজে সাজিদকে তাৎক্ষনিক অভিনন্দন জানিয়েছে এলাকাবাসী। সেই সাথে জনগুরুত্বপূর্ণ এই যোগাযোগ ব্যবস্থারও আধুনিকিকরণের দাবী জানান তারা।

রেললাইন মেরামত কর্মচারী রায়হান হোসেন জানান, সাজিদের ট্রেন থামানোর পর অফিস কর্মকর্তাদের নির্দেশে ঘটনাস্থলে এসে রেল লাইনের ফাটল জোড়া লাগানো হয়েছে।

প্রায় এক ঘন্টা পর রেল চলাচল স্বাভাবিক হয়েছে।

সাকিব

Related posts

বিমানবন্দরে ২৫০ কেজি ওজনের বোমা উদ্ধার

Labonno

টসে হেরে বোলিংয়ে বাংলাদেশ

Maydul Islam

একাই হত্যা করেন ৯ জনকে, অবশেষে মৃত্যুদণ্ড

Labonno

Leave a Comment

Translate »