জানুয়ারি ২৪, ২০২২
মানচিত্র
শিক্ষা

৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল জানুয়ারিতে

৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল জানুয়ারিতে

 শনিবার সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন জানান, আট হাজার খাতা রি-চেক করতে হচ্ছে। এতে অনেক সময় লাগছে। তাই এ মাসে ফল প্রকাশের ইচ্ছা থাকলেও সম্ভব হবে না। ৪তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল জানুয়ারি মাসে অবশ্যই প্রকাশ করা হবে।
জানা গেছে, লিখিত পরীক্ষার কিছু খাতা তৃতীয় পরীক্ষকের কাছে যাওয়ায় ফল প্রকাশে বিলম্ব হচ্ছে। আগামী মাসের মাঝামাঝি সময় হয়তো খাতা পুনর্মূল্যায়ন শেষ হবে।

 

পিএসসির জনসংযোগ কর্মকর্তা তৃপ্তি কণা বসু বলেন, গত শুক্র ও শনিবারও ফল প্রকাশের জন্য কাজ চলছে। তবে এ মাসের মধ্যে ফল প্রকাশ করা সম্ভব হবে না বলে মনে হচ্ছে। তবে আশা করছি আগামী মাসে ফল প্রকাশ করা হবে।

পিএসসি সূত্রে জানা গেছে, ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার খাতা মূল্যায়নের কাজ ইতোমধ্যে শেষ হয়েছে। তবে অনেক খাতায় দুই পরীক্ষকের দেওয়া নম্বরের মধ্যে অপেক্ষাকৃত বেশি ব্যবধান হওয়ায় খাতা তৃতীয় পরীক্ষকের কাছে মূল্যায়নের জন্য দেওয়া হয়েছে। সে কারণেই দেরি হচ্ছে ফল প্রকাশে।

৪০তম বিসিএসে অংশ নেওয়ার জন্য মোট চার লাখ ৯৬৩ জন রেজিস্ট্রেশন করেন। পরীক্ষায় অংশ নেন মোট তিন লাখ ৩৪ হাজার ৩৮ জন। প্রিলিমিনারি পরীক্ষায় ২০ হাজার ২৭৭ জনকে বাছাই করা হয়। গত ৪ জানুয়ারি থেকে ৮ জানুয়ারি পর্যন্ত লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ফা রা হ পুষ্পিতা

Related posts

শিগগিরই করোনা টিকা পাবে জবি শিক্ষার্থীরা: উপাচার্য

Shahidul Islam

শিক্ষার্থীদের গণআত্মহত্যার হুমকি, বেরোবি শিক্ষিকার জিডি

Shahidul Islam

ওবায়দুল কাদের: শিঘ্রই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেবে সরকার

Sakib

Leave a Comment

Translate »