জানুয়ারি ২৪, ২০২২
মানচিত্র
আবহাওয়া

সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ৯ ডিগ্রি,তাপমাত্রা আরও কমতে পারে বলে আশঙ্কা

 সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ৯ ডিগ্রি,তাপমাত্রা আরও কমতে পারে বলে আশঙ্কা

শুক্রবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ৯ ডিগ্রি। এই শৈত্যপ্রবাহ আরও এলাকায় বিস্তার লাভ করতে পারে। ফলে তাপমাত্রা আরও কমতে পারে বলে আশঙ্কা করছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী উত্তরাঞ্চলের কয়েকটি এলাকায় শৈত্যপ্রবাহ বইতে শুরু করেছে। এটি উত্তরাঞ্চল ও পশ্চিমাঞ্চলে ছড়িয়ে পড়বে। তাপমাত্রা ৯ এর নিচে আছে এখন। এটি আরও কমবে। আগামী কয়েকদিন দেশের বেশ কিছু এলাকার ওপর দিয়ে বয়ে যাবে এই প্রবাহ। এতে সারাদেশেই কমবে তাপমাত্রা। নীলফামারী, পঞ্চগড় ও কুড়িগ্রামের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। এটি অব্যাহত থাকতে পারে। এছাড়া এটি দেশের উত্তর-পশ্চিমাংশে বিস্তার লাভ করতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদ আব্দুল মান্নান ।

শুক্রবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রংপুর বিভাগের তেঁতুলিয়ায় ৯ ডিগ্রি। এছাড়া ডিমলাতেও তাপমাত্রা ১০ এর নিচে নেমে গেছে। আজ সেখান ৯.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা।

এদিকে ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ১৭.১ ডিগ্রি, ময়মনসিংহে ১১ ডিগ্রি, চট্টগ্রামে ১৭.৪ ডিগ্রি, সিলেটে ১৪.২ ডিগ্রি, রাজশাহীতে ১১ ডিগ্রি, রংপুরে ১০.৯ ডিগ্রি, খুলনায় ১৫.৫ ডিগ্রি এবং বরিশালে ১৩.৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

ফা রা হ পুষ্পিতা

Related posts

এবারের জানুয়ারি মাস বিগত কয়েক বছরের চেয়ে বেশি উষ্ণ বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর

srabon

আম্ফানের পথেই আসছে ইয়াস

Maydul Islam

বঙ্গোপসাগরে ধেয়ে আসছে সাইক্লোন ‘বুরেভি’।

farah pushpita

Leave a Comment

Translate »