জানুয়ারি ২৫, ২০২২
মানচিত্র
প্রবাস কথা প্রিয় প্রবাসী বিনোদন

১৮ ডিসেম্বর অভিবাসীদের জন্য ভার্চুয়াল কনসার্ট ‘কনসার্ট ফর মাইগ্রেন্টস’

আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে শুক্রবার (১৮ ডিসেম্বর) জাতিসংঘের অভিবাসন বিষয়ক সংস্থা (আইওএম) অভিবাসীদের জন্য আয়োজন করছে একটি ভার্চুয়াল কনসার্টের, যার নাম ‘কনসার্ট ফর মাইগ্রেন্টস’।

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) আইওএম এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, বর্তমানে প্রায় ৮০ লাখ বাংলাদেশি অভিবাসী বিদেশে অবস্থান করছেন। পৃথিবীর যেকোনো প্রান্ত থেকেই যেন তারা এই আয়োজনে যুক্ত হতে পারেন এবং উপভোগ করতে পারেন সেজন্যই ভার্চুয়াল প্ল্যাটফর্মে এই কনসার্টের আয়োজন করেছে আইওএম।

এই কনসার্টে অংশগ্রহণ করছেন জনপ্রিয় সংগীতিশিল্পীরা- ফকির শাহাবুদ্দীন, ফাহমিদা নবী, এস আই টুটুল, সানিয়া সুলতানা লিজা, মিজান মাহমুদ রাজিব, জেফার রহমান, সাহস মোস্তাফিজ এবং কোরিয়ায় বাংলাদেশি সঙ্গীতশিল্পী নওশাদ ফেরদৌস। উপস্থাপনা করবেন ওয়ারফেজ ব্যান্ড-এর লিড ভোকালিস্ট পলাশ নূর।
এ বছরের আন্তর্জাতিক অভিবাসী দিবসের প্রতিপাদ্য- ‘রিইমাজেনিং হিউমান মোবিলিটি’।

কনসার্টটি আয়োজন করা হয়েছে ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে প্রত্যাশা প্রকল্পের আওতায়।

‘কনসার্ট ফর মাইগ্রেন্টস’-এ অংশগ্রহণ করতে যাওয়া তারকারা নিজেদের অভিমত ব্যক্ত করেছেন। সংগীতশিল্পী ফাহমিদা নবী বলেন, “বিদেশে যাওয়ার নানা পথ থাকতে পারে। তবে নিরাপদ অভিবাসন নিশ্চিতে জেনে, শুনে ও বুঝে বিদেশ যাওয়া উচিত।”

এস আই টুটুল বলেন, “অভিবাসীরা দেশকে খুব গভীরভাবে অনুভব করেন। নিজে কষ্ট করে প্রবাসে অর্থ উপার্জন করে দেশে তাদের পরিবারে টাকা পাঠান যেন দেশ ও পরিবার ভালো থাকতে পারে। এই আয়োজনের মাধ্যমে আমরা কমিউনিটিতে তাদের অবদানকে স্বীকৃতি জানাই।”

দক্ষিণ কোরিয়ায় বসবাসকারী বাংলাদেশি গায়ক নওশাদ ফেরদৌস সে দেশে বাংলা এবং কোরিয়ান উভয় ভাষাতেই গান করেন। তিনি বলেন, কোন দেশে যাওয়ার পূর্বে অবশ্যই সে দেশের ভাষা ও সংস্কৃতি সম্পর্কে দক্ষতা অর্জন করা উচিত।

 

মানচিত্র২৪ ডটকম//এলএইচ//

Related posts

যেভাবে শুরু হল সৃজিলার প্রেমকাহিনী

sahadat Hossen

ঘোষণা করা হয়েছে ২০১৯ জাতীয় চলচ্চিত্র পুরস্কার

Labonno

কাতারে দুই কোটি টাকা নিয়ে উধাও কুমিল্লার মাসুদ,

srabon

Leave a Comment

Translate »