জানুয়ারি ২৫, ২০২২
মানচিত্র
অপরাধ শিক্ষা

বেরোবিতে পতাকার অবমাননা: ৮ শিক্ষকের বিরুদ্ধে থানায় অভিযোগ

মহান বিজয় দিবসে জাতীয় পতাকার নকশা বিকৃতি করে অবমাননা করায় রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ৮ শিক্ষকসহ ৯ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ করেছেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি আরিফুল ইসলাম আরিফ।

বৃহস্পতিবার সন্ধ্যায় মেট্রোপলিটন তাজহাট থানায় এ অভিযোগ করা হয়।

অভিযোগে বলা হয়, ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে বিশ্ববিদ্যালয়ের স্মৃতি ফলকের সামনে জাতীয় পতাকার সবুজের মধ্যে লাল অংশ গোলাকার না করে বিকৃতি করে আয়তকার করে প্রদর্শন করা হয়েছে। এছাড়া পতাকাটি নিম্নমুখী করে পায়ের নিচে ফেলা হয়।

যাদের অভিযুক্ত করা হয়েছে তারা হলেন- বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক তবিউর রহমান প্রধান, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক পরিমল চন্দ্র বর্মণ, ভূগোল ও পরিবেশ বিভাগের প্রভাষক শামীম হোসেন, ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের প্রভাষক সোহাগ আলী, মার্কেটিং বিভাগের সহকারী প্রক্টর ও সহকারী অধ্যাপক মাহামুদুল হাসান, সমাজবিজ্ঞান বিভাগের রামপ্রসাদ বর্মণ, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক বাসক রহমতুল্লাহ, একই বিভাগের সহকারী অধ্যাপক কাইয়ুম, পিএস আমিনুর রহমান। এছাড়া আরও ৮-৯ জনকে অজ্ঞাত আসামি করা হয়।

মামলায় বলা হয়- ৪নং আসামি বিষয়টি ফেসবুকে পোস্ট দিলে পরদিন ১৭ ডিসেম্বর সবার দৃষ্টিগোচর হয়। এছাড়া আসামিরা স্বেচ্ছায় জাতীয় পতাকার বিধি মামলার ব্যত্যয় ঘটিয়েছেন। এছাড়া ১নং আসামি তার ফেসবুকে স্বীকারোক্তিমূলক পোস্ট দিয়েছেন বলে উল্লেখ করা হয়।

এর আগে ছাত্রলীগ ও মহানগর যুবলীগ এ ঘটনার প্রতিবাদে নগরীতে বিক্ষোভ মিছিল করে।

মানচিত্র২৪ ডটকম//এলএইচ//

Related posts

২০২৩ সালের জানুয়ারি পর্যন্ত ফেসবুকে নিষিদ্ধ ট্রাম্প

sahadat Hossen

কঠোর লকডাউনের ৬ষ্ঠ দিনে রাজধানীতে গ্রেফতার ৪৬৭ জন

sahadat Hossen

একাদশ ও দ্বাদশ সমাপনী পরীক্ষার ফলাফল মিলিয়ে প্রকাশ করা হবে এইচএসসির ফল

sahadat Hossen

Leave a Comment

Translate »