জানুয়ারি ২৪, ২০২২
মানচিত্র
জাতীয়

বিজয় শোভাযাত্রায় মুক্তিযুদ্ধের চেতনা রক্ষার প্রত্যয়

মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশকে এগিয়ে নেওয়ার প্রত্যয়ে রাজশাহীতে বর্ণাঢ্য বিজয় শোভাযাত্রা করেছে মহানগর আওয়ামী লীগ ও দলটির বিভিন্ন অঙ্গ সংগঠন।

বুধবার (১৬ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে মহানগরের কুমারপাড়া দলীয় কর্যালয়ের সামনে থেকে এই বিজয় শোভাযাত্রা বের করা হয়।

বাদ্য-বাজনার সঙ্গে বিশালাকৃতির জাতীয় ও দলীয় পতাকা নিয়ে বর্ণাঢ্য শোভযাত্রাটি মহানগীর সাহেব বাজার জিরোপয়েন্ট, সোনাদীঘির মোড় ও মণিচত্বরসহ বিভিন্ন প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এ সময় স্লোগানে স্লোগানে আওয়ামী লীগ ও দলটির অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

পতাকা হাতে নিয়ে বর্ণাঢ্য এই বিজয় শোভাযাত্রায় নেতৃত্ব দেন- মহানগর আওয়ামী লীগ সভাপতি রাজশাহী সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন ও সাধারণ সম্পাদক ডাবলু সরকার।

বিজয় শোভাযাত্রার অগ্রভাগে ছিল জাতীয় ও আওয়ামী লীগের দলীয় পতাকা। তার পেছনে ছিল ব্যান্ড দল। বাদ্যের তালে তালে এগোতে থাকে বিজয় মিছিলটি। জাতীয় পতাকা হাতে অনেকে মিছিলে অংশ নেন। নারীদের পরণে ছিল লাল-সবুজের শাড়ি ও পোশাক।

 

বিজয় শোভাযাত্রায় রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি শাহীন আকতার রেনী, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, মীর ইকবাল, নওশের আলী, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, রেজাউল ইসলাম বাবুল, ডা. তবিবুর রহমান শেখ, যুগ্ম সম্পাদক মোস্তাক হোসেন, আসাদুজ্জামান আজাদ, আহ্সানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আসলাম সরকার, মীর ইসতিয়াক আহম্মেদ লিমন, কৃষি সম্পাদক মীর তৌফিক আলী ভাদু, দপ্তর সম্পাদক মাহাবুব-উল আলম বুলবুল, প্রচার সম্পাদক দিলীপ কুমার ঘোষ, মহিলা সম্পাদক ইয়াসমিন রেজা ফেন্সি, বন ও পরিবেশ সম্পাদক রবিউল আলম রবি, যুব ও ক্রীড়া সম্পাদক মকিদুজ্জামান জুরাত, শিল্প ও বানিজ্য সম্পাদক ওমর শরীফ রাজিব, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক ফিরোজ কবির সেন্টু, সাংস্কৃতিক সম্পাদক কামারউল্লাহ্ সরকার কামাল, আইন সম্পাদক অ্যাড. মুসাব্বিরুল ইসলাম, উপ-দপ্তর সম্পাদক পংকজ দে, মহানগর যুবলীগের সভাপতি রমজান আলী, সাধারণ সম্পাদক মোশারফ হোসেন বাচ্চু, মহানগর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আব্দুল মোমিন, সাধারণ সম্পাদক জেডু সরকারসহ মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা আওয়ামী লীগ, ছাত্রলীগসহ অন্যান্য অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বিজয় শোভাযাত্রায় অংশ নেন।

 

বিজয় শোভাযাত্রা শেষে দলীয় কার্যালয়ের সামনে এক সংক্ষিপ্ত সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যে মহানগর সভাপতি রাজশাহী সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, আজকের এই দিনে পাকিস্তানি সেনাবাহিনী পরাজিত হয়ে মাথা নত করে আত্মসমর্পন করেছিল, অস্ত্র জমা দিয়েছিল। আজকের দিনে বাংলাদেশ স্বাধীন হয়েছিল, আমরা বিজয় অর্জন করেছিলাম। আজকে সেই আনন্দের দিন।

মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, সোনার বাংলা গড়ার যে স্বপ্ন জাতির জনক বঙ্গবন্ধু দেখেছিলেন, তারই স্বপ্ন বাস্তবায়ন করছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি দেশকে উন্নয়নের শিখড়ে নিয়ে যাচ্ছেন। সেই মুহুর্তে নানা চক্রান্ত চলছে। তাই বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার জন্য এবং অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তোলার জন্য সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

এর আগে বিজয় দিবস উপলক্ষে দলীয় কার্যালয়ের পাশে থাকা স্বাধীনতা চত্ত্বরে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করা হয়।

Related posts

স্বাস্থ্যবিধি না মানায় চায়না টাউন মার্কেট বন্ধ

Shahidul Islam

চীনের উপহারের ৫ লাখ টিকা আসছে বুধবার

Shahidul Islam

ঈদের পর ১৪ দিন কঠোর লকডাউন : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

Rabbi Hasan

Leave a Comment

Translate »