জানুয়ারি ২৫, ২০২২
মানচিত্র
আন্তর্জাতিক

বিজয় দিবসে মোদির শ্রদ্ধা

আজ বাংলাদেশের মহান বিজয় দিবস। শুধু বাংলাদেশেই নয় মহান বিজয় দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে ভারতেও। ১৯৭১ সালে পাকিস্তান থেকে স্বাধীনতা লাভ করেছিল বাংলাদেশ। সেই উপলক্ষ্যে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে বাংলাদেশকে স্বাধীন করার লক্ষ্যে ভারতীয় সেনাদের অবদানকে সম্মান জানিয়ে শ্রদ্ধা জানালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিজয় দিবসের সুবর্ন জয়ন্তী উপলক্ষ্যে এদিন ভারতের রাজধানী দিল্লির স্বর্ণিম বিজয় মশালে শ্রদ্ধা জানান মোদি।

বিজয় দিবসের সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে সারা বছর জুড়ে ভারতে স্বর্ণিম বিজয় বর্ষ উদযাপিত হবে। সেই উপলক্ষ্যে ভারতের অবসরপ্রাপ্ত বীর সেনাদেরকেও শ্রদ্ধা জানানো হবে বছরজুড়ে। বিজয় দিবস উপলক্ষ্যে ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং দেশের বীর সেনাদের স্যলুট জানান।

অমিত শাহ তার টুইট বার্তায় লেখেন, ১৯৭১ সালের এই দিনে ভারতীয় সেনাবাহিনী অদম্য সাহস এবং বীরত্বের সঙ্গে মানবাধিকারের সার্বজনীন মূল্যবোধ রক্ষা করে। দিনটিতে বিশ্ব মানচিত্রে একটি ঐতিহাসিক পরিবর্তন ঘটে যায়। মূলত এ মহান দিনই বিশ্ব মানচিত্র জন্ম নেয় বাংলাদেশের।

অন্যদিকে ভারতের কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং তার টুইট বার্তায় লেখেন, আজ বিজয় দিবস উপলক্ষ্যে আমি ভারতীয় সেনার বীরত্ব এবং সাহসকে সম্মান এবং কুর্নিশ জানাই। আমি আমাদের সেনাদের বীরত্বের কথা স্মরণ করি, যারা একাত্তরের যুদ্ধে বীরত্বের নতুন কাহিনী লিখেছিলেন। তাদের ত্যাগ আজও আমাদের অনুপ্রেরণার উৎস।

মানচিত্র২৪ ডটকম//এলএইচ//

Related posts

ইন্দোনেশিয়ায় ভূমিকম্প, নিহত ৭

Sakib

অপহৃত ৩ শতাধিক শিক্ষার্থী উদ্ধার

Labonno

ভারতে করোনা সংক্রমণ কিছুটা কমেছে

sahadat Hossen

Leave a Comment

Translate »