জানুয়ারি ২৫, ২০২২
মানচিত্র
এই মাত্র পাওয়া জাতীয়

জাতীয় স্মৃতিসৌধে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির শ্রদ্ধা নিবেদন

মহান বিজয় দিবস-২০২০ নানান আনুষ্ঠানিকতার মধ্যে জাতীয় পর্যায়ে স্বাস্থ্যবিধি মেনে উদযাপিত হচ্ছে দিনটি। ভোর ৬টা ৩৪ মিনিটে জাতীয় প্যারেড স্কয়ারে ৩১বার তোপধ্বনির মধ্যে দিয়ে শুরু হয় বিজয় দিবসের আনুষ্ঠানিকতা। তবে করোনা পরিস্থিতির কারণে এবার বিজয় দিবসের কুচকাওয়াজ অনুষ্ঠিত হচ্ছে না।

বুধাবার (১৬ ডিসেম্বর) সকালে জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপর জাতীয় সংসদের স্পিকার, ডেপুটি স্পিকার, প্রধান বিচারপতির পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পাশাপাশি রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক বিভিন্ন সংগঠন, সরকারি-বেসরকারি দপ্তর, সাধারণ মানুষের পক্ষ থেকেও ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন চলছে।

রাজশাহী বিশ্ববিদ্যালয় ও রাজশাহী কলেজের শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন, শিক্ষক-শিক্ষার্থীসহ সর্বস্তরের মানুষ। গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানান জেলা ও উপজেলা আওয়ামী লীগসহ সর্বস্তরের মানুষ।

খুলনার গল্লামারী বধ্যভূমি স্মৃতি সৌধে জাতির শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধা জানায় মুক্তিযোদ্ধা সংসদ। পরে সেখানে শ্রদ্ধা নিবেদন করে বিভিন্ন রাজনৈতিক, পেশাজীবী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

সাকিব

Related posts

করোনার করণীয় ঠিক করতে মঙ্গলবার উচ্চ পর্যায়ের বৈঠক

sahadat Hossen

ডেঙ্গুতে ২৪ ঘণ্টায় ২৬৫ জন হাসপাতালে ভর্তি, মৃত্যু ১

Shahidul Islam

মুজিববর্ষের উপহার পেলো ৭০ হাজার গৃহহীন পরিবার

Rabbi Hasan

Leave a Comment

Translate »