আগস্ট ১৪, ২০২২
মানচিত্র
এই মাত্র পাওয়া

টাকা ফেরত চেয়ে সড়ক অবরোধ, প্রতারণার ফাঁদে শতাধিক নারী

টাকা ফেরত চেয়ে সড়ক অবরোধ, প্রতারণার ফাঁদে শতাধিক নারী

‘ভোগ্যপণ্য সমবায় সমিতি’ নামে একটি প্রতিষ্ঠান প্রতারণার মাধ্যমে নারীদের থেকে হাতিয়ে নিয়েছে কয়েক কোটি টাকা। নীলফামারীর ডোমারে  এ ঘত্টানা ঘটে । টাকা ফেরত পেতে সোমবার (১৪ ডিসেম্বর) দুপুরে শহরের রেলঘুন্টির মোড়ে দু’ঘণ্টা সড়ক অবরোধ করে কর্মসূচী পালন করে ভুক্তভোগী নারীরা। 
জানা যায়, বিভিন্ন লোভনীয় প্রস্তাবে সহস্রাধিক নারীকে সংগঠনের কর্মী বানিয়ে কয়েক কোটি টাকা হাতিয়ে নেয় নীলফামারীর ডোমার উপজেলা ভোগ্যপণ্য সমবায় সমিতি নামে একটি প্রতিষ্ঠান। মাত্র দেড় মাসের মধ্যে কোটি টাকা হাতিয়ে নেয় তারা। শনিবার (১২ ডিসেম্বর) সকালে ৩৫ লক্ষ টাকা নিয়ে সংগঠনের ক্যাশিয়ার ও দুইজন  ট্রেইনারসহ ৩ জন পালিয়ে যায়।
খবর পেয়ে নারী কর্মীরা ডোমার সাহাপাড়া এলাকার সংগঠনের কার্যালয়ে উপস্থিত হয়ে কাউকে না পেয়ে উত্তেজিত হয়ে পড়ে। দুপুরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এরপর ওই প্রতিষ্ঠানের সভাপতি ও পরিচালক নিজেরাই থানায় গিয়ে বিষয়টি অবহিত করেন। এসময় শতাধিক নারী কর্মী থানায় উপস্থিত হয়ে টাকা ফেরত চান। সবার টাকা ফেরত দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে এক কোটি টাকার চেক ও নগদ ছয় লক্ষ টাকা উপজেলা সমবায় অফিসার নুরুজ্জামান খানের নিকট জমা ও মুচলেকা দিয়ে ছাড়া পান সংগঠনের সভাপতি মানিক হাসান মালিক ও পরিচালক মামুন রহমান।
ছাড়া পাওয়ার পরদিন তারা কর্মীদের টাকা ফেরত দেওয়া কার্যক্রম শুরু করলেও সোমবার সকাল থেকে তাদেরও আর কোন হদিস পাওয়া যাচ্ছে না। ভুক্তভোগী নারীরা তাদেরও পালিয়ে যাওয়ার অভিযোগ করছেন।
ডোমার থানার অফিসার ইনচার্জ মো. মোস্তাফিজার রহমান বলেন, ‘আমরা পুলিশের পক্ষ হতে ভুক্তভোগীদের বার বার ওই সমবায় প্রতিষ্ঠানে টাকা দিতে নিষেধ করি। তারা আমাদের কথা না শুনে পুলিশের উপর চড়াও হয়। আমি ও উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ জনপ্রতিনিধিরা তাদের সহযোগিতার আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেয়।’
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা শবনম বলেন, ‘আমরা ভুক্তভোগী নারীদের টাকা ফেরত দেওয়ার সকল চেষ্টা করছি। সেই সাথে প্রতারকদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।’
ফা রা হ পুষ্পিতা

Related posts

করোনায় নতুন শনাক্ত কমেছে, বেড়েছে মৃত্যু

Labonno

জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা, সম্পাদক ইলিয়াস

Labonno

করোনার টিকায় বরাদ্দ বাড়িয়েছে সরকার

Labonno

Leave a Comment

Translate »